30 C
Dhaka
Saturday, September 21, 2024

বিএনপি সমাবেশ কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে সিলেট

ডেস্ক রিপোর্ট:

দেশের অন্যান্য গণসমাবেশের পর সিলেটেও বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে চলছে উৎসবমুখর পরিবেশ। আগমীকাল শনিবার মহানগরের চৌহাট্টা এলাকার সরকারি আলিয়া মাদরাসা মাঠে হতে যাওয়া এ গণসমাবেশে যোগ দিতে সিলেটে বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মী ও সাধারণ মানুষের আগমন চলছে। তাদের বরণ করে নিতে সিলেট জেলা বিএনপিও নিয়েছে বড় প্রস্তুতি।

সমাবেশকে সামনে রেখে মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় পরিবহন মালিক, শ্রমিক সংগঠন তাদের নিজস্ব কয়েক দফা দাবি আদায়ের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ধর্মঘট পালন করছেন। সমাবেশের দিন শনিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত তারা ধর্মঘটের ডাক দিয়েছেন।

তবে এসব উপেক্ষা করে গতকাল বৃহস্পতিবার রাত থেকে ছুটে আসছেন নেতা-কর্মী ও সমর্থকরা। লোকজন পায়ে হেঁটে, নৌকায় সভাস্থলে যোগ দিতে দেখা যায়। সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শুক্রবার দুপুরে কয়েক হাজার মোটরসাইকেল নিয়ে নেতা-কর্মীরা সিলেটে পৌঁছাতে দেখা যায়।

শুক্রবার (১৮ নভেম্বর) বাদ জুম্মা পর্যন্ত অব্যাহত রয়েছে। আজ রাতেই কয়েক হাজার নেতা-কর্মী আলিয়া মাঠে পৌঁছে যাবেন বলে বিএনপি সূত্র জানায়।

শুক্রবার দুপুরে আলিয়ার মাঠে দেখা গেছে, বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে আগে ভাগে আসা বিএনপি নেতা-কর্মী এবং সমর্থকদের অবস্থানের জন্য তৈরি করা ক্যাম্পে নেতা-কর্মীরা জমায়েত হয়েছেন। অনেকে এসব ক্যাম্পে রাত যাপন করেন। সেখানেই রান্না ও খাওয়া-দাওয়া হয়।

রান্নার দায়িত্বে থাকা বাবুর্চি শাহ আলম সাংবাদিকদের বলেন, আজ ১০ হাজার লোকের জন্য মোরগ পোলাও রান্না করছে। রান্না শেষ হলে মাঠে থাকা যেকোনো নেতাকর্মী এই খাবার খেতে পারবেন। মাঠের প্রবেশমুখে ‘ডা. জোবায়দা রহমান ফ্রি ফুড ক্যাম্প’। এ ক্যাম্প থেকে সমাবেশস্থলে আসা নেতা-কর্মীদের পানি ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

মৌলভীবাজার জেলা বিএনপি কর্মীদের জন্য মাঠে ফ্রি পানি বিতরণের ব্যবস্থা করেছে। রাতে আসা নেতাকর্মীদের জন্য আবাসনের ব্যবস্থা করা হয়েছে নগরীর বিভিন্ন কমিউনিটি সেন্টারে। কেউ কেউ অবস্থান নিচ্ছেন মসজিদের বারান্দায়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...