28 C
Dhaka
Tuesday, October 15, 2024

যেকোনও সময় আমেরিকার দেওয়া ভিসানীতি উঠে যাবে: মন্ত্রী

- Advertisement -

যেকোনও সময় আমেরিকার দেওয়া ভিসানীতি উঠে যাবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, দেশের স্বাভাবিক রাজনীতির সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। যারা যুক্তরাষ্ট্রের ভিসা নিয়ে অনেক বড় বড় কথা বলছেন, এসব বলে কোনও লাভ হবে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে, বিএনপির সঙ্গে নেই।

শনিবার (১৭ জুন) সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনীত কাউন্সিলর প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বাণিজ্যমন্ত্রী এ সময় জাতীয় পার্টির সমালোচনা করে বলেন, তাদের কোনও কোনও নেতা বিএনপির থেকেও কড়া ভাষায় আওয়ামী লীগের সমালোচনা করছে। তাদের ভাষায় কথা বলার সুযোগ নেই। আমরা হয়তো রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হয়েছি। তার মানে এই নয় এখানে আমাদের ভোট নেই। আমরা রাজনৈতিক কারণে কম্প্রোমাইজ (আপস) করেছি, যার কারণে হয়তো এই ফল। সিটি করপোরেশন নির্বাচনে আমাদের অর্ধেকেরও বেশি কাউন্সিলর নির্বাচিত হয়েছে। দলীয় নেতাকর্মীদের নিজেদের মধ্যে ধাক্কাধাক্কি না করে আগামী সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনে নৌকার প্রার্থীকে জয়ী করতেই হবে।’ এখন অবশ্য রংপুর-৩ আসনের বর্তমান এমপি এরশাদ পুত্র সাদ এরশাদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের জন্য অনেক করেছেন- এখনও করে যাচ্ছেন জানিয়ে টিপু মুনশি বলেন, তাই আগামী নির্বাচনে আবারও নৌকার জয় হবে। আমি বিশ্বাস করি, শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন।

বাজেটে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রত্যাশা পূরণ হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রস্তাবিত বাজেট এখনও পাস হয়নি। এটি নিয়ে অনেক কথা আছে, অনেক কাটছাঁট হবে। তর্ক-বিতর্ক হবে। বর্তমান সরকার প্রগ্রেসিভ। অনেক প্রস্তাবনা আসবে। বাণিজ্য মন্ত্রণালয় আন্তর্জাতিক বাণিজ্যে প্রভাব বিস্তারের চেষ্টা করছে। প্রধানমন্ত্রী পজিটিভ, তিনি বাজেটে সুযোগ-সুবিধা বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণ করবেন।

তিনি বলেন, বিএনপি তাদের সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে এবং তারা প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টাও করেছে। তাদের হাত বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত। তারা যেরকম মানুষ, সেরকম কথাই বলছে।

ঈদকে ঘিরে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে উল্লেখ করে টিপু মুনশি বলেন, এটি ভোক্তা অধিকার অধিদফতর সামাল দেবে। আশা করছি আমরা সফল হবো। দেশে পেঁয়াজের দাম কমেছে। ভারতীয় পেঁয়াজ সব জায়গায় পৌঁছাতে পারেনি। আমদানি করা পেঁয়াজ সব জায়গায় গেলে দাম আরও কমে যাবে।

অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচিত ২৩ জন কাউন্সিলর ও রংপুর জেলা পরিষদের নির্বাচিত সদস্য পারভীন আক্তারকে সংবর্ধনা দেওয়া হয়।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38
Video thumbnail
বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি। আঃলীগ ফেরার সম্ভাবনা এবং প্রত্যাশা ও ব্যর্থতার সরকার।
01:19:44
Video thumbnail
কল রেকর্ড ফাঁ'স | মা'ম'লা নেওয়ায় পুলিশকে হু'ম'কি জামায়াত নেতার
05:46
Video thumbnail
মির্জা ফখরুলের মেয়েও কি মাস্টারমাইন্ড? আ’ন্দো’লনের সময় তার এ্যাকটিভিটি জানালেন মেজর রেজা
08:32
Video thumbnail
বিপিএল নিয়ে শাকিব খানের বক্তব্য ‘যাওয়ার জন্য নয়, থাকার জন্যই এসেছি’
10:40
Video thumbnail
আমরা দেখতে চাই তোমরা চাবুক নিয়ে বি’প্ল’বী সরকার গড়তে পারছো কিনা: সমন্বয়কদের উদ্দেশ্যে ড. সিনহা
14:33
Video thumbnail
যারা ভাইরাল হয় তারাই শুধু ক্রেডিট পায়, অন্যদের কোন খোঁজ থাকে না: মেজর রেজাউল করীম রেজা (অব.)
12:10

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe