26 C
Dhaka
Sunday, September 22, 2024

রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ,দলে দলে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি-জামায়াত জোটের সাম্প্রতিক কর্মকাণ্ডের প্রতিবাদে শান্তি সমাবেশের আয়োজন করেছে আওয়ামী লীগ। এ সমাবেশে দুপুর থেকেই মিছিল নিয়ে দলে দলে সমাবেশস্থলে জড়ো হয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতা-কর্মীরা।

মঙ্গলবার(১৩ ডিসেম্বর) দুপুরে শেরেবাংলা নগর এলাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্র–সংলগ্ন পুরোনো বাণিজ্য মেলার মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাঠে বাঁশের বেড়া দিয়ে কালো কাপড় বেঁধে সমাবেশের স্থান নির্ধারিত করা হয়েছে। নির্দিষ্ট স্থানের দক্ষিণ-পূর্ব কোণে ট্রাকমঞ্চ। সমাবেশে যোগ দিতে বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলে দলে মিছিল নিয়ে আসছেন।

উপস্থিত নেতাকর্মীরা এ সমাবেশে, জামাত–শিবির–রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়;শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই। মিছিলকারী নেতা–কর্মীদের অনেকে এক রঙের টুপি, নারীরা একই রঙের শাড়ী পরে সমাবেশে এসেছেন।

বিএনপি-জামায়াত জোটের নৈরাজ্যমূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আজ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল করা হবে।

সমাবেশস্থল সূত্রে জানা যায়, ভাষানটেক থানা, ক্যান্টনমেন্ট থানা, ৯৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ারের নেতৃত্বে মিরপুর থানা, শাহ আলী থানা, দারুস সালাম থানা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা এ সময় যোগ দিয়েছেন।

সমাবেশ শুরুর আগে আওয়ামী লীগের নেতারা বলেন, খুনি জিয়ার মরণোত্তার বিচারের দাবিতে এই সমাবেশ। বিএনপি ষড়যন্ত্র করে বলেছিল, ‘১১ তারিখ থেকে খালেদা জিয়ার নেতৃত্বে দেশ চলবে। শেখ হাসিনার পতন হবে।’ কিন্তু কিছুই হয়নি। শেখ হাসিনাকে ভালোবেসে এই মাঠে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছেন। অন্যদিকে বিএনপি আবার ঘরে পালিয়ে গেছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক এস এম মান্নান।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...