34 C
Dhaka
Friday, September 20, 2024

রাজনৈতিক সংকটে প্রতিবাদ গড়ার জন্য নজরুল এখনও প্রেরণা:ফখরুল

ডেস্ক রিপোর্ট:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান রাজনৈতিক সংকটে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এখনও প্রাসঙ্গিক ও প্রেরণাদায়ক।

শুক্রবার(২৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘নজরুলের রাজনীতি-বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে তিনি এমনটা জানান। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

নজরুল গবেষক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হুমায়ুন কবির ব্যাপারী প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, অন্যায়ের বিরুদ্ধে, অত্যাচারের বিরুদ্ধে, নির্যাতনের বিরুদ্ধে, নিপীড়নের বিরুদ্ধে আমার মনে হয় এই সময়ে নজরুল ইসলামকে যদি স্মরণ করি তাহলে আরও বেশি অনুপ্রাণিত হব। যখন ভোলায় আমার ভাই নুর আলমকে গুলি করে হত্যা করা হয়, যখন ইলিয়াস আলীকে গুম করে দেয়া হয়।

তিনি বলেন, অথবা যখন আমাদের নেতাকর্মীদের ওপর নির্যাতন করা হয়, যখন আমরা দেখি খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয় তখন নজরুল ইসলাম আমার কাছে অনেক বেশি প্রাসঙ্গিক মনে হয়। অনেক বেশি অনুসরণ করতে ইচ্ছে করে।

বিএনপি মহাসচিব বলেন, এখন নিরেট বাস্তবতা হচ্ছে- ভয়াবহ ফ্যাসিবাদ আমাদের সবকিছু দুমড়েমুচড়ে ধ্বংস করে দিয়েছে। তাকে প্রতিহত ও পরাজিত করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...