31 C
Dhaka
Thursday, September 19, 2024

রাবি ভর্তিযুদ্ধ: প্রক্সি দিতে গিয়ে আটক উপজেলা সমাজসেবা কর্মকর্তা

ডেস্ক রিপোর্ট:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের এ-ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সিকাণ্ডে এক সরকারি কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

তিনি বর্তমানে ৩৮তম বিসিএস নন-ক্যাডারে উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। মঙ্গলবার (৩০ মে) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়।

আজ বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার বিজয় বসাক।

আটক কর্মকর্তার নাম আব্দুল হালিম শেখ। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়। তিনি বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলার সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত।

এ সময় কমিশনার বলেন, হালিম শেখকে আটকের পর থেকে আমরা বিভিন্নভাবে তার পরিচয় জানার চেষ্টা করি। কিন্তু তিনি পরিচয় গোপন করতে থাকেন। পরে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে পরিচয় বের করি। তার বাড়ি ঝালকাঠি জেলার লনছিটিতে। বর্তমানে বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। তাদের মধ্যে ৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...