31 C
Dhaka
Friday, September 20, 2024

রাবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষে আহত অর্ধশতাধিক 

ডেস্ক রিপোর্ট:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে বাসের ভাড়াকে কেন্দ্র করে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক।

শনিবার (১১ মার্চ)  রাত ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেইট অবরোধ করে দুপক্ষ অবস্থা নেয়।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের এক শিক্ষার্থী নিজ বাড়ি বগুড়া থেকে বিশ্ববিদ্যালয় আসার সময় বাসের ভাড়াকে কেন্দ্র করে তার সঙ্গে বাসের চালক-হেলপার খারাপ আচারণ করেন। বিনোদপুর গেটে এলে ওই শিক্ষার্থীর সঙ্গে আবারও বাগবিতণ্ডায় জড়ান চালক-হেলপার।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ জানান। সেইসঙ্গে চালক-হেলপারকে মারধর করেন তারা। এ নিয়ে স্থানীয় এক ব্যক্তি এসে শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালে উভয়পক্ষের সংষর্ষ শুরু হয়। সংঘর্ষটি পরে বড় রূপ নেয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপপুলিশ কমিশনার রফিকুল ইসলাম বলেন, বাস ভাড়াকে কেন্দ্র করে রাবি ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতানা ইসলাম বলেন, ‌‘শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা। কতজন আহত হয়েছেন, এখনও নিশ্চিত করে জানতে পারিনি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...