29 C
Dhaka
Sunday, September 8, 2024

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সরকারই দুর্নীতি লালন করে: চরমোনাই পীর

ডেস্ক রিপোর্ট:

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সরকারই দুর্নীতি লালন করে।

শুক্রবার (৩১ মে) বাদ জুম’আ বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ‘দখলদার ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে বেসামরিক নারী-পুরুষ-শিশু গণহত্যা বন্ধ, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং বায়তুল মুকাদ্দাস মুক্ত করার দাবিতে’ এক গণমিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশ শেষে বায়তুল মোকাররম থেকে একটি গণমিছিল বের করেন নেতাকর্মীরা। তাদের মিছিলটি পল্টন মোড়, বিজয়নগর নাইটঙ্গেল হয়ে নয়াপল্টন, ফকিরাপুল, দৈনিকবাংলা গিয়ে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। অথচ তারাই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দুর্নীতি লালন করে। আওয়ামী সরকারের কাজ দেখে আমাদের হাসি আসে।

তিনি বলেন, যেসব সিনিয়র অফিসার তাদের ক্ষমতায় নিয়ে এসেছে, তাদের দুর্নীতির খবর সামনে আসার পর সরকার বিভিন্ন গল্পের মাধ্যমে জনগণকে বুঝ দিয়ে রাখছে। অথচ সরকার কী জানে না যারা দুর্নীতিবাজ তারা সব সময়ই দুর্নীতিবাজ।

আজকের গণমিছিল ন্যায়ের পক্ষে এবং অন্যায়ের প্রতিবাদ উল্লেখ করে চরমোনাই পীর বলেন, যেকোনো অন্যায়ের বিরুদ্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ সবসময় সোচ্চার থাকে। আজ ফিলিস্তিনের মা-বোনদের ওপর অমানুষিক অত্যাচার করা হচ্ছে। অথচ আশ্চর্যের বিষয় হলো সেই আমেরিকা মুখরোচকভাবে তাদের মানবতার গল্প শোনায়।জালেম ইসরাইল যেভাবে আজ ফিলিস্তিনিদের ওপর হামলা চালাচ্ছে তার পক্ষে সাফাই গেয়ে যাচ্ছে আমেরিকা।

চরমোনাই পীর আরও বলেন, আজ বাংলাদেশ সরকার ইসরায়েলকে সমর্থন দেয়ার ঘৃণ্য পাঁয়তারা শুরু করেছে। এদের এসব অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করতে হবে। ইসরাইলসহ তাদের সকল দোসরদের পণ্য বর্জনের আহ্বান জানাচ্ছি। ইসরায়েল ফিলিস্তিনে নির্মমতার মাধ্যমে মা-বোন, শিশু ও পুরুষ হত্যা। আমেরিকার মানবতার স্লোগান দিয়ে সবচেয়ে জঘন্যতম নিষ্ঠুরতার মাধ্যমে হত্যাযজ্ঞ চালাচ্ছে। আমেরিকার মদদেই ইসরাইল অশান্তির আগুন জ্বালিয়ে রেখেছে।

বর্তমান সরকার ফিলিস্তিনের জন্য অনেক মায়াকান্না করে উল্লেখ করে তিনি বলেন,  অথচ এরাই পাসপোর্ট থেকে এক্সেপ্ট ইসরাইল তুলে দিয়ে তলে তলে ইসরাইলের সঙ্গে সখ্যতা করছে। এমন মোনাফেকি আচরণ মেনে নেয়া যায় না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...