27 C
Dhaka
Wednesday, October 16, 2024

রোজায় অনেকেই ঠিকমতো খাবার পায় না, সরকার দাম নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে: স্বাস্থ্যমন্ত্রী

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘আমাদের দেশে রোজায় অনেক মানুষ ঠিকমতো খাবার পায় না। তারা সারা বছরই রোজার মতো করে কাটায়। রোজার মাসে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় তারা বিপাকে পড়েছে।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে তেলের দাম বেড়ে যাওয়ায় বিশ্ববাজারে জিনিসপত্রের দাম বেড়ে গেছে বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, ‘তবে আমাদের সরকার অনেক চেষ্টা করছে দাম নিয়ন্ত্রণে রাখার জন্য।’

গতকাল শনিবার (২৫ মার্চ) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া গ্রামে শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা, ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ব্যবসায়ীদের উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আপনারা রোজার সময় মানুষকে কষ্ট দেবেন না। ইফতারের জিনিস বা খাবারের দাম অযথা বাড়াবেন না। আপনারা লোভ-লালসা একটু কমান। লাভ একটু কম করেন। তাহলেই মানুষ রোজা রেখে ইফতার করতে পারে। এক শ্রেণির লোক আছে যারা রোজার সময় বেশি বেশি মুনাফা করতে চায়, সরকারের বদনাম করতে চায়—সেদিকেও খেয়াল রাখতে হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের সামনে জাতীয় নির্বাচন আছে। এই নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ। এই নির্বাচনের মাধ্যমেই সিদ্ধান্ত হবে শেখ হাসিনা ক্ষমতায় থাকবে কিনা। আমাদের বিশ্বাস সঠিক সময় অবশ্যই জনগণ সঠিক সিদ্ধান্ত নেবে।

আওয়ামীলীগের সময় দেশে অনেক উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হয়েছে। গ্রামে প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে গেছে। আশেপাশের সব রাস্তাঘাট পাকা হয়েছে।বাড়ির কাছে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা পাওয়া যাচ্ছে। উপজেলা-জেলা হাসপাতাল ও মেডিকেল কলেজের মাধ্যমে ভালো স্বাস্থ্যসেবা পাচ্ছে জনগণ। এই সবই আওয়ামী লীগের সময়ে হয়েছে।’

বিএনপির সমালোচনা করে জাহিদ মালেক বলেন, ‘বিএনপি সরকারের আমলে আমরা গ্রেনেড হামলা দেখেছি। দোকানে গিয়ে দেখা যেতো জামা-কাপড় নিয়ে গেছে, কিন্তু কোন টাকা-পয়সা দেয় নাই। বাজার থেকে খাদ্য নিয়ে গেছে টাকা দেয় নাই। পেট্রোল পাম্প থেকে তেল নিয়ে গেছে পয়সা দেয় নাই। রাত্রি বেলায় ভয়ে লোকে বের হতো না। ধর্মীয় অনুষ্ঠান, সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক অনুষ্ঠান করতে মানুষ ভয় পেত। ভয়ে এই অনুষ্ঠানগুলো করতে পারতো না। আমরা সেই অবস্থাতে আর ফিরে যেতে চাই না।

এছাড়া অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকে গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সাবেক যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাবেক সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি আরশেদ আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38
Video thumbnail
বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি। আঃলীগ ফেরার সম্ভাবনা এবং প্রত্যাশা ও ব্যর্থতার সরকার।
01:19:44
Video thumbnail
কল রেকর্ড ফাঁ'স | মা'ম'লা নেওয়ায় পুলিশকে হু'ম'কি জামায়াত নেতার
05:46
Video thumbnail
মির্জা ফখরুলের মেয়েও কি মাস্টারমাইন্ড? আ’ন্দো’লনের সময় তার এ্যাকটিভিটি জানালেন মেজর রেজা
08:32

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe