31 C
Dhaka
Friday, September 20, 2024

শাহবাগ-কাঁটাবন সড়কে অবস্থান নিয়েছে পোস্টগ্রাজুয়েট চিকিৎসকরা

ডেস্ক রিপোর্ট:

পুলিশের বাঁধা ঠেলে শাহবাগ-কাঁটাবন সড়কে অবস্থান নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ও বিসিপিএসের পোস্টগ্রাজুয়েট চিকিৎসকরা। মাসিক ভাতা বৃদ্ধি, বকেয়া পরিশোধ ও নিয়মিত ভাতা প্রদানের দাবিতে চলমান আন্দোলনে পুলিশের বাঁধার মুখে পড়েন তাঁরা।

এর আগে রোববার (১৬ জুলাই) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতর থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিতে চাইলে পুলিশ ও চিকিৎসকদের মাঝে ধস্তাধস্তি হয়। পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ চিকিৎসকদের। একপর্যায়ে শাহবাগের সায়েন্স-ল্যাবের রাস্তা অবরোধ করে সেখানে অবস্থান নেন তারা।

এ সময় তারা— ‘ঐক্য ঐক্য, চিকিৎসকের ঐক্য’, ‘আমাদের দাবি আমাদের দাবি, মানতে হবে মানতে হবে’, ‘মাসিক ভাতা ৫০ হাজার, করতে হবে করতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।

ট্রেইনি চিকিৎসকরা বলেন, আমাদের দাবি নিয়ে বিভিন্ন জনের কাছে গিয়েছি, তারা আশ্বাস দিয়েছে কিন্তু কোনো ফল হয়নি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চলমান থাকবে।

জানা গেছে, বেলা ১১টা থেকে মূল ফটক দিয়ে শাহবাগ মোড়ে যাওয়ার চেষ্টা করেন চিকিৎসকরা। কিন্তু পুলিশের বাধায় তারা বিএসএমএমইউর কোনো ফটক দিয়েই বাইরে বের হতে পারেননি। ফলে বিএসএমএমইউর চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা দেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে আন্দোলন কর্মসূচি পালন করলেও কোনো সুনির্দিষ্ট আশ্বাস পাচ্ছেন না এ চিকিৎসকরা। তবে তারা বলছেন, এবার ভাতা বৃদ্ধির সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে যাবেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...