31 C
Dhaka
Friday, September 20, 2024

সময়মত দেখা মেলে না বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের চিকিৎসকদের

ডেস্ক রিপোর্ট:

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মেডিকেল সেন্টারে চিকিৎসকদের অনুপস্থিতি, উদাসীনতা ও শিক্ষার্থীদের সাথে চিকিৎসকদের যথাযথ আচরণের ঘাটতিসহ নানা অভিযোগ উঠেছে।

নূর মোহাম্মদ নামের ভুক্তভোগী এক শিক্ষার্থী বলেন, আমি আজ সোমবার (২৯ জানুয়ারি) অসুস্থ অবস্থা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গেলে সেখানে সময়মত চিকিৎসক না পেয়ে আমাকে চলে আসতে হয়। সকাল নয়টার দিকে মেডিকেল সেন্টারের কার্যক্রম শুরু হলেও দশটার পরেও একজন ডাক্তারও আসেননি৷ এভাবে কি একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসা সেবায় নিয়োজিত মেডিকেল সেন্টার চলতে পারে?

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সুদীপ কুন্ড সবুজ বলেন, গত ১০ জানুয়ারি আমি মেডিকেল সেন্টারে সকাল ১১টা নাগাদ ডাক্তার দেখাতে যাই কিন্তু জানতে পারি মেডিকেল সেন্টারে দায়িত্বরত চিকিৎসকরা সহ সবাই একযোগে একটি আলোচনা সভায় যোগ দিয়েছে। এটি আসলেই একটি হতাশাজনক ব্যাপার। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেনো মেডিকেল সেন্টারের প্রতি সুদৃষ্টি দেন।

অমরেশ মন্ডল অমর নামের এক শিক্ষার্থী বলেন, দুপুরে লাঞ্চ টাইমে মেডিকেল সেন্টারের সেবা বন্ধ থাকে। যদি কেউ ঐ সময় অসুস্থ অবস্থায় যায় তারা পরে আসতে বলে। এটা কোন ধরনের আচরণ?

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র মেডিকেল অফিসার ডা. শাম্মী আরা নিপা বিষয়টি অস্বীকার করে বলেন, আমি সময়মত উপস্থিত থাকি এবং অনেকেই চিকিৎসা নিতে আসেন। হয়তো কিছু মিস আন্ডারস্ট্যান্ডিং হতে পারে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. মনিরুল ইসলাম বলেন,আমাদের কাছে কোনরকম অভিযোগ আসে নাই, আসলে অবশ্যই খোঁজ নিব। অনেক সময় গাড়ি আসতে একটু দেরি হয়।

১০ জানুয়ারি মেডিকেল সেন্টারে চিকিৎসকদের অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কেনো ঐদিন কোনো চিকিৎসক মেডিকেল সেন্টারে ছিল না বিষয়টি আমি অবশ্যই দেখবো।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...