31 C
Dhaka
Sunday, September 22, 2024

সরকার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে শেষ পর্যন্ত লড়বে: ফখরুল

ডেস্ক রিপোর্ট:

এই সরকার কিছুতেই যাবে না, অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য শেষ পর্যন্ত লড়াই করে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে এই সরকার সমস্ত স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে।

রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন। ৬৯-এর গণ-অভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদের ৫৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।

বিএনপি মহাসচিব বলেন, আজকে সরকার সমস্ত স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। দমন-পীড়ন করছে এবং আমাদের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। আজকে আমরা আমাদের অধিকারকে ফিরিয়ে আনার জন্য লড়াই করছি, সংগ্রাম করছি। আজকে সমস্ত দলগুলো ঐক্যবদ্ধ হয়েছি, আরও ঐক্যবদ্ধ হব। জনগণ আমাদের পথ দেখাবে, কোন পথে গেলে এই দানবকে পরাজিত করতে পারব। এটাই হচ্ছে আমাদের মূল কথা।

তিনি বলেন, শুধু বিএনপি নয়, আজকে সমস্ত রাজনৈতিক দলগুলো যারা আমরা একমত হয়েছি, আমরা শুধু ক্ষমতার জন্য নয়, রাষ্ট্রের কাঠামো পরিবর্তন করতে চাই। আমরা বারবার করে বলেছি আজকে এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে; একটি হচ্ছে রাজনৈতিক বিষয়, যে গণতান্ত্রিক রাষ্ট্র আমরা গঠন করতে চেয়েছিলাম উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা। আরেকটি হচ্ছে সাম্যের ওপর ভিত্তি করে একটি অর্থনৈতিক ব্যবস্থা চালু করতে চেয়েছিলাম; সে জায়গাতে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি।

মির্জা ফখরুল জানান, আজকে গরিবরা আরও গরিব হচ্ছে, ধনীরা আরও ধনী। আজকে আমরা দেখছি যে মানুষটি ছেঁড়া জুতা পড়ে ঘুরত সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোঁজার ঠাঁই ছিল না, আজ তারা বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে। জনগণের স্বার্থ রক্ষা করার জন্য বাংলাদেশ সত্যিকার অর্থে একটি কল্যাণমূলক, একটি সমৃদ্ধি রাষ্ট্র গঠন করার জন্য, মানুষের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির জন্য আরও বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এদের পরাজিত করতে হবে।

আজকে আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, যেভাবে আমরা ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমেছি, অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে, ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করে সত্যিকার অর্থে কল্যাণমূলক সমৃদ্ধির বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হব।

গণ-অভ্যুত্থানে নিহত শহীদ আসাদের স্মৃতিচারণ করে ফখরুল বলেন, শহীদ আসাদের যে ত্যাগ, শহীদ আসাদের যে আত্মোৎসর্গ, সেটা এই সময়ের সাথে অনেকটা মিল রয়েছে। আসাদ আমাদের কাছে প্রেরণা। আজকে সেই একইভাবে একটি ফ্যাসিবাদ আমাদের বুকের ওপর চেপে বসেছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...