27 C
Dhaka
Tuesday, September 17, 2024

‘সরকার চাইলে খালেদা জিয়ার জন্য একশোটি আবেদন করতেও আপত্তি নেই’

ডেস্ক রিপোর্ট:

বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য সরকার যদি অনুমতি দেয় তাহলে একটি নয় একশ’টি আবেদন দিতেও আমাদের আপত্তি নেই বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার।  তিনি বলেন, বিদেশে নেওয়ার অনুমতি চেয়ে গত ৪ঠা সেপ্টেম্বর পরিবারের পক্ষ থেকে বেগম জিয়ার ছোটভাই শামীম এস্কান্দর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার গণমাধ্যমকে এমনটা জানান।

আজ শনিবার সকালে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে আমার কাছে কোনো আবেদন আসেনি। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে হবে। এরপর আমাদের কাছে মতামত চাওয়া হবে।

আইনমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে আবদুস সাত্তার বলেন, নতুন করে তো আবেদন করার প্রয়োজন নেই। চলতি মাসের ৪ তারিখ ম্যাডামকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করা হয়েছে।

সরকারের সদিচ্ছা থাকলে মিডিয়াতে না বলে আমাদেরকে জানাতে পারতো উল্লেখ করে তিনি বলেন, কিংবা পরিবারের সদস্যদের ফোন করে জানাতে পারতো। আমাদের সবার মোবাইল নম্বর তাদের কাছে আছে।

তিনি বলেন, আইনমন্ত্রী বলেছেন-দেশের আইন অনুযায়ী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার কোনো সুযোগ নেই। ১০ দিন আগেও আইনমন্ত্রী একই কথা বলেছেন। এখন কীভাবে আমরা বিশ্বাস করবো তার কথা।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...