29 C
Dhaka
Sunday, September 8, 2024

সরকার মানুষের কথা বিবেচনা না করে টাকা লুট করতে বিদ্যুতের দাম বাড়িয়েছে: মোশাররফ

ডেস্ক রিপোর্ট:

জনগণের টাকা লুট করতেই সরকার দেশের মানুষের কথা বিবেচনা না করে অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, গণশুনানি উপেক্ষা করে ১৯ দিন আগে বিদ্যুতের দাম বাড়িয়েছিল, আজকে আবারও বাড়ালো। রাষ্ট্রের কাছে টাকা নেই, তাই জনগণের কাছ থেকে টাকা লুট করতে বিদ্যুতের দাম বাড়িয়ে এই ফন্দি করছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরের পর রাজধানীর গাবতলীতে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।

মোশাররফ হোসেন বলেন, দুর্নীতির বিরুদ্ধে এত লেখালেখি, বিদেশিরা এত চাপ দিচ্ছে, এরপরও কী পরিমাণ দুনীতি বৃদ্ধি পেয়েছে বাংলাদেশে! দুর্নীতি দমন তো দূরের কথা, দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১৩ থেকে ১২-তে নেমে এসেছে। এই দুর্নীতি করেছে আওয়ামী লীগের নেতা-কর্মী-সিন্ডিকেট। তাদের পক্ষে দুর্নীতি দমন সম্ভব নয়।

তিনি বলেন, মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হয়েছে। তারা মেগা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করছে। গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের কাছ থেকে টাকা নিচ্ছে। দ্রব্যমূল্য বাড়ায় মানুষ দুর্বিষহ অবস্থায় রয়েছে।

বিচারকরা স্বাধীনভাবে কাজ করতে পারেন না অভিযোগ তুলে মোশাররফ বলেন, বিএনপির ৩৭ লাখ নেতা-কর্মীর নামে মামলা রয়েছে। এভাবে মামলার আসামি করে বিএনপিকে দাবিয়ে রাখার চেষ্টা করছে সরকার। সরকারকে বিদায় দেওয়ার জন্য জনগণ রাস্তায় নেমেছে।

আওয়ামী লীগ ভয়ে ভীত হয়ে আমাদের পদযাত্রাকে নানা নামে সমালোচনা করছে বলে মন্তব্য করেন তিনি। মোশাররফ হোসেন বলেন, আমরা আপনাদের বলতে চাই, আপনাদের সময় শেষ। অতএব, প্রস্তুতি নেন। আমরা আপনাদের অগ্রিম বিদায়ের শোভাযাত্রা করছি এই পদযাত্রায়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...