36 C
Dhaka
Friday, September 20, 2024

সীমান্তে হত্যা জিরোতে আনার কথা বলার দিনই হত্যা হয়েছে:ফখরুল

ডেস্ক রিপোর্ট:

বলা হয়েছিল সীমান্তে হত্যা জিরোতে আনা হবে। যেদিন এ কথা বলা হয়েছে, সেদিনই দিনাজপুরের সীমান্তে একজনকে হত্যা করা হয়েছে আর দুজন নিখোঁজ হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন,এই হচ্ছে প্রাপ্তি। প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের ‘দৃশ্যমান কোনো অর্জন’ নেই।

শুক্রবার(৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পরে প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের কী অর্জন হয়েছে জানতে চাইলে জবাবে বিএনপির মহাসচিব এমনটা জানান।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা ১১টায় সংগঠনটির সভানেত্রী আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির মহাসচিব। এ সময় উপস্থিত ছিলেন মহিলা দলের হেলেন জেরিন খান, নাজমুননাহার বেবী, নেওয়াজ হালিমা আরলী, চৌধুরী নায়াব ইউসুফ প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, এই সফরে বাংলাদেশের অর্জন এখন পর্যন্ত আমরা যেটা দেখতে পারছি যে ৫৩ কিউসেক পানি কুশিয়ারা নদীর। এ ছাড়া এখন পর্যন্ত আমরা দৃশ্যমান কোনো অর্জন দেখতে পাইনি।

তিনি বলেন, আমরা আগেও বলেছি যে সরকার মরিয়া হয়ে উঠেছে। আপনাদের নিশ্চয়ই মনে আছে যে এ সফরের আগে পররাষ্ট্রমন্ত্রী (এ কে আব্দুল মোমেন) বলেছিলেন, তিনি ভারতীয় নেতৃবৃন্দের কাছে অনুরোধ করেছেন যে আওয়ামী লীগ সরকারকে যেকোনো উপায়ে টিকিয়ে রাখার জন্য তাঁরা যেন ব্যবস্থা নেন।

ফখরুল বলেন, আমরা সব সময় গণতন্ত্রে বিশ্বাস করি এবং এটা আমরা বিশ্বাস করি, যেসব দেশ গণতান্ত্রিক, তারা সব সময় সারা বিশ্বে গণতন্ত্র সমুন্নত রাখার জন্য, জনগণের অধিকার প্রতিষ্ঠিত করার জন্য তাদের ভূমিকা অক্ষুণ্ন রাখবে। ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ, গণতান্ত্রিক দেশ। আমরা বিশ্বাস করি, ভারতও তাদের যে গণতান্ত্রিক চরিত্র, সেই চরিত্র অক্ষুণ্ন রাখবে।

গত কয়েক সপ্তাহের মধ্যে আমাদের অসংখ্য নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন,  ঠিক আগের মতো যেটাকে আমরা বলেছিলাম যে গায়েবি মামলা, সেই গায়েবি মামলা দেওয়া হচ্ছে। আপনারা জানেন যে ইতিমধ্যে আমাদের তিনজন নেতা—যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের নেতা, তাঁরা নিহত হয়েছেন।

বিএনপির সমাবেশে পুলিশের গুলির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আমি গতকাল দেখতে গিয়েছিলাম পাকুন্দিয়ায় মারাত্মকভাবে আহত ছাত্রদলের ১৪ বছরের এক ছেলেকে। তার ফুসফুসে গুলিবিদ্ধ হয়েছে, লিভারে গুলিবিদ্ধ হয়েছে, তার কিডনিতে গুলিবিদ্ধ হয়েছে। সে রক্তবমি করছে…ডাক্তারেরা আপ্রাণ চেষ্টা করছেন তার জীবন রক্ষার জন্য। এটা একটা ঘটনার কথা বললাম আমি। এ ছাড়া অনেকের চোখ চলে গেছে, কারও মাথা ফাঁক হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না, সন্ত্রাস করে না। এখন পর্যন্ত আপনারা দেখেছেন যে মিডিয়াতে কোথাও কোনো সন্ত্রাসের চিত্র আসেনি।

‘সন্ত্রাসের চিত্র যা এসেছে, আওয়ামী লীগের সন্ত্রাসের চিত্র এসেছে। ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা চড়াও হয়েছে গণতন্ত্রকামী মানুষের শান্তিপূর্ণ কর্মসূচির ওপরে। আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং জনগণের শক্তি দিয়ে তাদের পরাজিত করব’, যোগ করেন বিএনপি মহাসচিব। 

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...