30 C
Dhaka
Thursday, September 19, 2024

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট:

কিছুটা সুস্থতা বোধ করায় হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ শনিবার (১৭ জুন) সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে চিকিৎসা শেষে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরেছেন তিনি।  

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। 

শারীরিক অবস্থার অবনতির ফরে গত সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাকে ভর্তি করানো হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কিছুটা সুস্থবোধ করায় তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়েছে বলে জানান তার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন। 

তিনি বলেন, আজ সকালেও ম্যাডামের কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এখন কিছুটা সুস্থবোধ করায় তাকে আগের মতো বাসায় রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড।

ডা. জাহিদ বলেন, ম্যাডামের পর্যাপ্ত চিকিৎসা দিতে পারছি না বলেই তিনি বারবার অসুস্থ হচ্ছে। তাই তাকে বারবার হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে। এবারও ম্যাডামের মেডিকেল বোর্ড পরামর্শ দিয়েছেন যত দ্রুত সম্ভব বিদেশি চিকিৎসা দিতে। যেখানে লিভারের সর্বশেষ আধুনিক চিকিৎসা আছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে দলীয় নেতারা জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যান্য রোগগুলো মোটামুটি নিয়ন্ত্রণে থাকলেও বর্তমানে লিভার ও কিডনি জটিলতা বেশি ভোগাচ্ছে তাকে। চিকিৎসকরা ওষুধ দিয়ে সেটাকে নিয়ন্ত্রণের রাখার চেষ্টা করে যাচ্ছেন। তিনি মোটামুটি ভালো আছেন।

৭৮ বছর বয়সি খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তিতে আছেন। তিনি দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...