35 C
Dhaka
Sunday, September 22, 2024

তত্ত্বাবধায়কের দাবিতে সারাদেশে বিএনপির ইউনিয়ন পর্যায়ের পদযাত্রা কর্মসূচি

ডেস্ক রিপোর্ট:

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ ১০ দফা দাবিতে দেশের সব ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি শুরু করেছে প্রধান বিরোধী দল বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া গণতন্ত্র মঞ্চ, গণতান্ত্রিক বাম ঐক্য, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), গণফোরাম ও পিপলস পার্টি যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন এলাকায় একই ধরনের কর্মসূচি পালন করছে। গণতন্ত্র মঞ্চ বিভাগীয় ও জেলা পর্যায়ে এ কর্মসূচি পালন করছে।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলেছেন, চলমান সরকারবিরোধী আন্দোলনে তৃণমূল পর্যায়ের জনগণকে সম্পৃক্ত করার অংশ হিসেবে তাদের কর্মসূচি শুধুমাত্র ইউনিয়ন পর্যায়ে পালন করা হচ্ছে।

৪ ফেব্রুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ থেকে ইউনিয়ন পর্যায়ের এই পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেদিন তিনি বলেন, ‘আমাদের এবারের কর্মসূচি হবে ইউনিয়ন পর্যায়ে। গ্যাস-বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ ও আমাদের ১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করব।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন শুক্রবার ইউএনবির সঙ্গে আলাপকালে বলেন যে সকল ইউনিয়নে তাদের পদযাত্রা কর্মসূচির মূল লক্ষ্য হচ্ছে চলমান আন্দোলনকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়া।

তিনি আরও বলেন, ‘ইউনিয়ন পর্যায়ে আমাদের পদযাত্রা কর্মসূচির মাধ্যমে আমাদের আন্দোলন নতুন মাত্রা পাবে।’

২৪ ও ৩০ ডিসেম্বর গণমিছিল, ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি, ১৬ জানুয়ারি সমাবেশ এবং ২৫ ও ৪ ফেব্রুয়ারির পদযাত্রার পর এটি হচ্ছে যুগপৎ আন্দোলনের পঞ্চম কর্মসূচি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...