31 C
Dhaka
Sunday, September 22, 2024

১৮ মার্চ সব মহানগরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা বিএনপির

ডেস্ক রিপোর্ট:

আগামী ১৮ মার্চ দেশের সব মহানগরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। আজ শনিবার (১১ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন তিনি।

রাজধানীর বাড্ডায় মানববন্ধন কর্মসূচিতে অংশ নেওয়া দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনও একই ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ (শনিবার) দেশব্যাপী সকল মহানগরে সমাবেশ করা হবে।

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট গত ২৪ ডিসেম্বর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এরই অংশ হিসেবে এ সমাবেশ হবে বলে জানায় বিএনপি।

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে দলটি আজ সারা দেশের ৭৫টি সাংগঠনিক জেলায় (জেলা ও মহানগর) মানববন্ধন করেছে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর দক্ষিণে যাত্রাবাড়ী থেকে শুরু করে উত্তরে টঙ্গীর আবদুল্লাহপুর ব্রিজ পর্যন্ত এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি করে বিএনপি।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...