31 C
Dhaka
Friday, September 20, 2024

আইনজীবী সমিতির নির্বাচন: পুলিশের মামলায় আইনজীবী কারাগারে

ডেস্ক রিপোর্ট:

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলা এবং নির্বাচনসংক্রান্ত আনুষঙ্গিক জিনিসপত্র বাইরে ফেলে দেওয়ার অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তার এক আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ওই আইনজীবীর নাম সালাউদ্দিন রিগ্যান। বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন।

আদালত সংশ্লিষ্টসূত্রগুলো বলছে, এ মামলায় পুলিশ আইনজীবী সালাউদ্দিনকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ড আবেদন করলে উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বুধবার নির্বাচন চলাকালীন ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলা এবং নির্বাচনসংক্রান্ত আনুষঙ্গিক জিনিসপত্র বাইরে ফেলে দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন জ্যেষ্ঠ আইনজীবী ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান।

মামলায় বিএনপিপন্থী আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুসসহ ১২ জন আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়। একই দিন আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা রবিউল হাসান বাদী হয়ে মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুসসহ ১৪ জনের নামে মামলা করেন।

এ ছাড়া বৃহস্পতিবার নির্বাচনে পুলিশের ওপর হামলা ও ভোটকেন্দ্রে ভাঙচুর চালানোর অভিযোগে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ মামলায় মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস, মনজুরুল আলমসহ ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩৫০ জনকে আসামি করা হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...