30 C
Dhaka
Monday, September 23, 2024

বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়ে রমজানের পবিত্রতা নষ্ট করতে চায়: হাছান মাহমুদ

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আন্দোলনের ঘোষণা দিয়ে বিএনপি রমজানের পবিত্রতাও নষ্ট করতে চায়। অতীতে আমরা কখনই পবিত্র রমজান মাসে আন্দোলনের ঘোষণা দিতে দেখিনি। সবাই এ মাসে রাজনৈতিক কর্মসূচি থেকে বিরত থাকে। ইফতার পার্টি হয়, অন্য কর্মসূচি হয়।

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এমনটা জানান।

তথ্যমন্ত্রী বলেন, রমজান মাসেও মানুষ স্বস্তিতে থাকুক সেটা চায় না বিএনপি। তারা একটি বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে।

হাছান মাহমুদ বলেন, রমজানে পণ্যের দাম বাড়ানোকে গণবিরোধী। দুঃখজনক হলেও সত্য যে, রমজান কিংবা কোনো উৎসব শুরু হলে দেশের কিছু কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার জন্য দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। রমজানকে সামনে রেখে প্রধানমন্ত্রী আমদানি ও উৎপাদননির্ভর পণ্যের সরবরাহ ঠিক রাখতে নানা ব্যবস্থা নিয়েছেন। ফলে খাদ্যপণ্যের মজুদ এখন শুধু যথেষ্টই নয়, বরং প্রয়োজনের চেয়ে বেশি রয়েছে। রমজানে দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

ড.হাছান বলেন, দেশের খাদ্য নীতি অনুযায়ী, যদি ১০ লাখ টন খাদ্যপণ্য মজুদ থাকলে সেটি নিরাপদ। কিন্তু বর্তমানে বিশ লাখ টনের চেয়ে বেশি খাদ্যশস্য যেমন চাল, গম এবং ভোগ্যপণ্য মজুদ রয়েছে।

‘এরপরেও কিছু অসাধু ব্যবসায়ী, মজুতদাররা পণ্যের দাম বাড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। এটি যারা করবে তারা আসলে গণবিরোধী কাজে লিপ্ত হবে’, যোগ করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। 

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...