29 C
Dhaka
Wednesday, October 16, 2024

বান্দরবান ও টেকনাফে ১৫ কেজি আইস ও চার লাখ ইয়াবাসহ আটক ৩

- Advertisement -

কক্সবাজারের টেকনাফ সীমান্ত ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির রেজুপাড়ায় পৃথক অভিযান চালিয়ে প্রায় ১৫ কেজি ক্রিস্টাল মেথ ও তিন লাখ ৯০ হাজার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক ব্যক্তিরা হলেন মো. জাহিদ হোসেন (২২) এবং মিয়ানমারের নাগরিক মো. রবি মোল্লা (২৩) ও মো. আয়াছ (২৫)।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) রেজুপাড়া বিওপির একটি টহলদল বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ঘুমধুম সীমান্তের ফুটেরঝিরি নামক স্থানে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৭ কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করে।

অন্যদিকে, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র একটি টহলদল গোপন তথ্যের ভিত্তিতে নাইট্যংপাড়া ট্রলারঘাট এলাকায় অবস্থান নিলে ৩-৪ জন ব্যক্তিকে একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকাযোগে ট্রলার ঘাটের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি একজনকে আটক করলে অপরজন নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদলটি আটক ব্যক্তির দেয়া তথ্যমতে নৌকা ও মাছ ধরার জাল তল্লাশি করে জালের ভিতরে লুকায়িত পলিব্যাগে মোড়ানো দুইটি পোটলা থেকে ১ লাখ ১০ হাজার ইয়াবা ট্যাবলেট এবং ২০০ কেজি সুতার জাল জব্দ করে।

বিজিবি’র কক্সবাজার রিজিয়ন ও রামু সেক্টরের আওতাধীন টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) বুধবার গোপন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বড়ইতলী এলাকায় অবস্থান নেয়।

আনুমানিক রাত ৯টা ২০ মিনিটের দিকে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মায়ানমার থেকে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের ভেতরে আসতে দেখে বিজিবি নৌ টহলদ্বয় নৌকাটিকে চ্যালেঞ্জ করে।

এসময় নৌকায় থাকা ব্যক্তিরা মায়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাদেরকে ধাওয়া করে নৌকাসহ দুইজনকে আটক করে।

পরবর্তীতে বিজিবি নৌকাটিতে তল্লাশি করে নৌকার মধ্যে জালের ভিতরে লুকানো পলিব্যাগে মোড়ানো দুইটি পোটলা থেকে ৭ কেজি ৩৮২ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৩০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এসময় অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত কাঠের নৌকা এবং ১০০ কেজি সুতার জাল জব্দ করা হয়।

একই রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র অধীনে দক্ষিণ নোয়াপাড়া এলাকায় অবস্থান নেয়।

আনুমানিক রাত ১০টা ৪৫ মিনিটের দিকে টহলদল দুইজন ব্যক্তিকে একটি পোটলা হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় তারা তাদের হাতে থাকা পোটলা মাটিতে ফেলে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল ওই স্থানে তল্লাশি করে ফেলে যাওয়া পোটলার ভেতর থেকে ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

এছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র টহলদল আলুগোলা এলাকায় নাফ নদী সংলগ্ন কেওড়া বাগানের মধ্যে অবস্থান নেয়।

আনুমানিক রাত ১১টা ৪০ মিনিটের দিকে ৪-৫ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে বাংলাদেশ-মায়ানমার সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা নৌকা থেকে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল নৌকাটি তল্লাশি করে পাটাতনের নীচে লুকায়িত দুইটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে দুই লাখ ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

আটককৃতদের দুইজন মায়ানমার নাগরিক এবং একজন বাংলাদেশি নাগরিক। তাদের  বিরুদ্ধে অবৈধ মাদকদ্রব্য বহন ও পাচারের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বিজিবি।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ঘেরাও প্রতিবাদ, উত্তাল আদালত প্রাঙ্গন।জাতির পিতা বিতর্ক ও জাতীয় দিবসগুলো বাতিল প্রসঙ্গ।
00:00
Video thumbnail
দুর্ভাগ্য, না কি ব্যর্থতা? এখনও অ'প'রাধীরা দাপিয়ে বেড়াচ্ছে! সমস্যাটা আসলে কোথায়? মনজুর আহমেদ চৌধুরী
08:01
Video thumbnail
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচন কাঠামো নিয়ে অবাক করা তথ্য দিলেন ড. সিনহা এম এ সাঈদ
15:16
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe