33 C
Dhaka
Thursday, September 19, 2024

গত দুই নির্বাচনের বিতর্কের চাপ আমাদের উপর: সিইসি

ডেস্ক রিপোর্ট:

২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের নিয়ে বিতর্কের চাপ তৈরি হয়েছে আমাদের উপর। এজন্য কমিশনের দায়িত্ব বেড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

রবিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের বিতর্কের চাপ আমাদের উপর এসে পড়েছে। তাই আমাদের দায়িত্বও বেশি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু করার চ্যালেঞ্জ গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, আস্থার সংকটই নির্বাচনের মূল সংকট। সেটা যেন তৈরি না হয়, সেজন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের এবিষয়ে সজাগ দৃষ্টি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার থেকে আসন্ন দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে মাঠ পর্যায়ের প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। চারটি ব্যাচে একশো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া শুরু হয়।

এর আগেও ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে বিতর্কের বিষয়টি ক্ষমতাসীন আওয়ামীলীগ ও জাতীয় পার্টির সাথে বৈঠকের সময় উত্থাপন করে ইসি।

এফটিপি/এসএইচ

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...