28 C
Dhaka
Sunday, September 8, 2024

বিচে ৩০টির শর্তে ছবি তুলে ২৫০ ছবির টাকা দাবি, ফটোগ্রাফার আটক

ডেস্ক রিপোর্ট:

কক্সবাজার সমুদ্রসৈকতে পর্যটক হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। বিশেষত ছবি তোলার ক্ষেত্রে এমন বিড়ম্বনায় পড়তে হয় ভ্রমণকারীদের। এই ইস্যুকে কেন্দ্র করে এবার পর্যটক হয়রানির অভিযোগে এক ফটোগ্রাফারকে আটক করেছে পুলিশ।

রবিবার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। আটককৃত ব্যক্তির নাম ইউনুস। তার ফটোগ্রাফ পোশাক নম্বর ৫৯২।

ভুক্তভোগী পর্যটক মো. সিফাত মাহমুদ জানান, গত ৯ জুলাই আমি ও আমার স্ত্রী কক্সবাজার সমুদ্রসৈকতের সুগদ্ধা পয়েন্টে যাই। এ সময় এক ক্যামেরাম্যান অনেক অনুরোধ করে ছবি তোলার জন্য। পরে আমরা কয়েকটা ছবি তুলি। কথা ছিল সব মিলে ৩০ থেকে ৪০টা ছবি আমরা নেব। তবে সে ২৫০টা ছবি তোলে ও বিল করে ৮০০ টাকা।

ভুক্তভোগী আরও জানান, আমরা অতিরিক্ত ছবি নিতে অস্বীকৃতি জানাই। এ সময় ফটোগ্রাফার হুমকি -ধমকি দিতে শুরু করে। তখন বাধ্য হয়ে টাকা দিয়ে চলে আসি। পরে এ বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করি।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, শনিবার (১৬ জুলাই) সরকারি নম্বরের হোয়াটস অ্যাপে একজন ভুক্তভোগী ফটোগ্রাফার কর্তৃক হয়রানির একটি অভিযোগ পাঠান। পরে ট্যুরিস্ট পুলিশের একটি টিম অভিযুক্ত ব্যক্তিকে আটকের জন্য পাঠাই।আজ রোববার সকালে তাকে আটক করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...