27 C
Dhaka
Tuesday, September 17, 2024

নির্বাচনে ১৮ ঘটনায় গ্রেপ্তার ৫৩ জন: সিইসি

ডেস্ক রিপোর্ট:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, ময়মনসিংহ, কুমিল্লা সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের ২৩১টি নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে।

শনিবার (৯ মার্চ) বিকালে ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ের সামনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন সিইসি।

তিনি আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে ১৮টি অপ্রীতিকর ঘটনায় ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সকাল ৮টায় নির্বাচন শুরু হয়েছে এবং শান্তিপূর্ণভাবে তা শেষ হয়েছে। কিছু কিছু জায়গায় দু’চারটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে তার ব্যবস্থাও নেওয়া হয়েছে।  

সিইসি বলেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয়েছে। ভোটকেন্দ্রে প্রভাব খাটানো হয়েছে কিংবা হস্তক্ষেপ করা হয়েছেে—এমন কোনো অভিযোগ আমরা এখনো পাইনি। তবে কেন্দ্রের বাইরে উত্তেজনার খবর পেয়েছি। কিন্তু কেন্দ্রের ভেতরে এর কোনো প্রভাব পড়েনি।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, আমরা শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোট চেয়েছিলাম, তা হয়েছে। ভোটকেন্দ্রের বাইরে যে ঘটনা ঘটেছে—বাংলাদেশের প্রেক্ষাপটে তা কিছুটা হয়ে থাকে। সার্বিকভাবে আমরা বলতে পারি, ভোট শান্তিপূর্ণ হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...