31 C
Dhaka
Thursday, September 19, 2024

ভুল চিকিৎসায় জাবি শিক্ষার্থীর মৃত্যু, বিচারের দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট:

জাবি প্রতিনিধি: রাজধানীর ল্যাবএইড‌ হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে ডা.মাহতাব স্বপ্নীলের ‘ভুল চিকিৎসায়’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে মৃত রাহিবের স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের ৪২তম ব্যাচের সাবেক শিক্ষার্থী তাসমিয়া আফরোজ বলেন, ভুল চিকিৎসা ও চিকিৎসা অবহেলার কারণে আমার স্বামী মৃত্যুবরণ করেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। এছাড়াও হাইকোর্টে গঠিত তদন্ত কমিটি যেন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে রিপোর্ট পেশ করেন। তারা তদন্ত করার সময় যেন শুধু ডাক্তার ও ল্যাবএইড কর্তৃপক্ষের বক্তব্যকে প্রাধান্য না দেয়, এর সাথে পরিবারের ও সেখানে উপস্থিত ব্যক্তিদের বক্তব্যকে গুরুত্ব দেওয়া হয়।

এ সময় তিনি ল্যাবএইড মেডিকেল ও ঐ ডাক্তারে লাইসেন্স বাতিল করার দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের ২৯ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী এস এম সাদাত হোসেন বলেন, ল্যাবএইড মেডিকেল ও চিকিৎসকদের ভুল চিকিৎসার কারণে রাহিব রেজা মারা গেছে। এটি একটি হত্যাকাণ্ড‌। আমরা প্রতিবাদ জানাচ্ছি এবং মৃত ব্যক্তির পরিবারের ক্ষতিপূরণ দাবি করছি। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এর একটি সুষ্ঠ বিচার চাই।

এ সময় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো.সালাহ উদ্দিন রাজিব বলেন, দুর্ভাগ্যজনক বিষয় যে দক্ষিণ এশিয়ার মধ্যে আমরাই একমাত্র দেশ যারা প্রাইভেট হাসপাতালে
গুলোতে বেশি টাকা খরচ করি এবং পাবলিক হাসপাতাল গুলোতে চিকিৎসা পায় না বলে যায় না। কিন্তু প্রাইভেট হসপিটাল গুলোতে ইদানিং এ রকম অরাজকতা বেড়েই চলছে আমরা এর সুষ্ঠ বিচার চাই।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি রাহিব রেজা, একটি এন্ডোস্কোপি পরীক্ষার জন্য অফিস শেষে তাঁর সহকর্মীদের ল্যাবএইড হাসপাতালে যেয়ে মেডিক্যাল নেগ্লিজেন্স, ভুল চিকিৎসা, অসদাচরণ এবং যথাযথ স্বাস্থ্যসেবার অভাবের কারণে লাইফ সাপোর্টে থেকে গত ১৯ তারিখে মারা যান।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...