31 C
Dhaka
Thursday, September 19, 2024

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ববির আবাসিক হলগুলোতে নষ্ট খাবার সরবরাহ, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট:

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক হলগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শেরে-ই- বাংলা ও বঙ্গবন্ধু হলে ইফতারের মেনু হিসেবে প্লাস্টিকের বাটিতে করে মোরগ পোলাও সরবরাহ করে হল কর্তৃপক্ষ। তবে সে খাবার খেতে না পেরে ফেলে দিয়েছেন হলের শিক্ষার্থীরা। এ নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছেন তারা।

শেরে-ই-বাংলা হলের আবাসিক শিক্ষার্থী আবদুল মোমেন বলেন, আজকের ইফতারে মূলত পঁচা ও দুর্গন্ধযুক্ত খাবার সরবরাহ করেছে হল কর্তৃপক্ষ যা খাওয়ার পর অনেকেই অসুস্থ হয়ে পড়েছে। খাবারের মাংস টক ছিল। অন্যদিকে, বেগুনিতে বেগুনের পরিবর্তে শাক জাতীয় খাবার দেওয়া হয়েছে।

আরেক শিক্ষার্থী রুম্মান হোসেন বলেন, শেরে বাংলা হলে দেওয়া মোরগ পোলাও নষ্ট ছিলো। দুর্বল প্রশাসনের মুখে থু। ইফতারিতে এমন তামাশা দরকার ছিল না। 

এ বিষয়ে শেরে-ই-বাংলা হলের ডায়নিং পরিচালক মো. মামুন বলেন, খাবারের বিষয়ে একেক জায়গা থেকে বিভিন্ন ধরণের কথা শুনেছি, একেকজনের মুখের স্বাদ একেকরকম। কেউ কেউ খাবার ভালো আছে বলেও জানিয়েছে। 

শেরে বাংলা হলের প্রভোস্টের কাছে এমন খাবার পরিবেশন সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি প্রতিবেদককে বলেন, সাতশত জনের খাবার রান্না করা হয়েছে, আপনি কত জনের কাছে থেকে শুনেছেন? আর এ বিষয়ে আমি এখনও জানি না, জেনে জানাচ্ছি। 

পরবর্তীতে একাধিকবার কল দেয়া হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া প্রতিবেদককে নিউজ না করার পরামর্শ দিয়ে বলেন, আমি অবশ্যই এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিব।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...