28 C
Dhaka
Sunday, September 8, 2024

ভোট কারচুপি বন্ধে ইভিএমের বিকল্প নেই: ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট:

ভোট কারচুপি বন্ধে ইভিএমের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর একারণেই আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনেই ইভিএম চায় বলে নির্বাচন কমিশনারের জানিয়েছে ক্ষমতাসীন দলের প্রতিনিধিরা।

রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের সাথ্র নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিকেল ৩টায় এ সংলাপ শুরু হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার, অন্যান্য নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচন কমিশন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।  অন্যদিকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে সংলাপে অংশ নিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ছাড়া অন্য কোনো উপায়ে ক্ষমতা পরিবর্তনের সুযোগ নেই। ৩০০ আসনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের দাবি জানাচ্ছি। ভোট ডাকাতি, কারচুপি বন্ধে ইভিএমের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, নির্বাচন ও কমিশনকে অকার্যকর করে জিয়া। আওয়ামী লীগ ছাড়া অন্য দলগুলো ক্ষমতায় থাকা অবস্থায় নির্বাচন কমিশনকে রাজনীতিকীকরণ করা হয়েছে।

এসময় সাংবিধানিক নিয়ম উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে, কোনো সরকারের অধীনে নয়। নির্বাচন অনুষ্ঠানে সরকার সহযোগিতা করবে। নির্বাচন কমিশন নিরপেক্ষ হলে সরকারের করার কিছু থাকে না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...