29 C
Dhaka
Saturday, September 21, 2024

আলোচিত সেই বাস নিয়ে যে সিদ্ধান্ত নিলো বিআরটিসি

ডেস্ক রিপোর্ট:

সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সংবর্ধনায় দেশে প্রথমবারের মতো তৈরি করা হয় ছাদখোলা দোতলা বাস। মাত্র একদিনের ব্যবধানেই তৈরি হয়েছে এই বাস। তবে অনেকেরই প্রশ্ন এবার কি হবে সেই বাসের ভাগ্যে।

আলোচিত সেই বাসটিকে ঘিরে এরইমাঝে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। জানানো হয়েছে, বাসটি এখন থেকে পর্যটকদের জন্য ব্যবহৃত হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিআরটিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বিআরটিসি জানায়, পর্যটকরা বাসটি ব্যবহার করে পদ্মাসেতু, হাতিরঝিল ও পূর্বাচল ঘুরে দেখতে পারবেন। এটির পাশাপাশি আরও একটি ছোদ খোলা বাস প্রস্তুত হচ্ছে। বিভিন্ন রাষ্টীয় অনুষ্ঠানেও বাস দুটি ব্যবহার করা হবে।

মতিঝিল বাস ডিপোর ম্যানেজার মো. মাসুদ তালুকদার গণমাধ্যমকে বলেন, আমরা বাসটি রেখে দিয়েছি। ঢাকায় এটি পর্যটকদের জন্য প্রস্তুত থাকবে। আমরা আরও একটি ছাদখোলা বাস তৈরির বিষয়ে কাজ করছি।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন প্রান্তের বড় শহরগুলোয় পর্যটকদের জন্য অনেক ছাদ খোলা ট্যুরিস্ট বাস চলে। এবারই প্রথম ঢাকা শহরের রাস্তায় দেখা মিলবে এমন ছাদখোলা বাসের।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...