31 C
Dhaka
Saturday, September 21, 2024

জাতীয় পার্টি এখন আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে নেই:জি এম কাদের

ডেস্ক রিপোর্ট:

জাতীয় পার্টি এখন আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে নেই। কারও সঙ্গে বন্ধুত্ব হতে পারে, কিন্তু জাতীয় পার্টি কারও দাসত্ব করবে না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ ( জি এম) কাদের।

রবিবার(৯ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টির ময়মনসিংহ জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে দলের চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

জাতীয় পার্টির বিরুদ্ধে সব ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা দিয়ে দলের চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান ময়মনসিংহের প্রতিটি উপজেলার নেতারা। জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আমরা দেশের মানুষের পক্ষে কথা বলি জানিয়ে জিএম কাদের বলেন, আমরা দেশের মঙ্গলের জন্য রাজনীতি করি। আমাদের রাজনীতি দেখে অনেকেই মনে করছেন, আমরা অন্য কারও সঙ্গে হাত মিলিয়েছি। আমরা আসলে জাতীয় পার্টির রাজনীতি করছি। কারও সঙ্গে নাকে খত দিয়ে রাজনীতি করব না। কারও দালালি করতে জাতীয় পার্টির রাজনীতি নয়।

জাপা চেয়ারম্যান বলেন, বড় গাছের ছায়াতলে থাকলে ছোট গাছ বেড়ে উঠতে পারে না। বড় গাছের ছায়াতলে না থাকলে ঝড়ঝঞ্ঝা আসে, তা মোকাবিলা করেই দাঁড়াতে হয়। জাতীয় পার্টি কারও ছায়াতলে যাবে না। তাই ঝড়ঝঞ্ঝা আসবে। আমরা সব ষড়যন্ত্র মোকাবিলা করেই শক্তিশালী জাতীয় পার্টি গড়ে তুলব।

তিনি বলেন, কারও ছায়াতলে থেকে, কারও দালালি অথবা চাকর হয়ে রাজনীতি করলে সম্মান পাওয়া যায় না। আমরা সম্মানের জন্য রাজনীতি করছি। টাকার জন্য ব্যবসা করা যায়, ঘুষ খাওয়া যায়, কিন্তু রাজনীতি করা উচিত নয়।

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই জানিয়ে জাতীয় পার্টির এ বড় নেতা বলেন,  আমরা মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে চাই। আমরা শুরু থেকেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের বিরোধিতা করছি। আমরা মনে করি, ইভিএমে কারচুপির সুযোগ আছে। ইভিএমে কারচুপি করে ফলাফল ঘোষণা করা হলে চ্যালেঞ্জ করা যায় না।

এ সভায় দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের বিরুদ্ধেই কথা বলেছেন তাঁর নির্বাচনী এলাকার নেতাকর্মীরা।

এ সভায় সভাপতির বক্তব্যে ফখরুল ইমাম বলেন, জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। জাতীয় পার্টিতে কারও বিভেদ সৃষ্টির সুযোগ নেই। রওশন এরশাদ ৯ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর পক্ষে জাতীয় পার্টির নেতৃত্ব বা কাউন্সিল করা সম্ভব নয়।

রওশন এরশাদের ভুল সিদ্ধান্তে জাতীয় পার্টি ধ্বংস হয়ে যাবে, আমরা তা মেনে নেব না বলেও জানান সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তি। তিনি বলেন,ময়মনসিংহে জাতীয় পার্টির ৯৯ দশমিক শূন্য ৯ ভাগ নেতা-কর্মী জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমরা হামলা-মামলায় ভয় পাই না, আমরা কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...