29 C
Dhaka
Wednesday, October 16, 2024

না’গঞ্জে বিএনপি-জামায়াত-গণঅধিকারের ১৯৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

- Advertisement -

নারায়ণগঞ্জের তিন থানায় বিএনপি, জামায়াত ও গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের নামে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) একযোগে তিন থানায় মোট ১৯৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

নারায়ণগঞ্জ সদর থানায় ৬৯, ফতুল্লা থানায় ৭১ ও সিদ্ধিরগঞ্জ থানায় ৫৬ জনকে আসামি করা হয়। তাদের বিরুদ্ধে বিম্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়। প্রতিটি মামলার বাদী পুলিশ।

সিদ্ধিরগঞ্জে বিএনপি, জামায়াতে ইসলামী ও গণঅধিকার পরিষদের ২১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫ জনকে আসামি করে নাশকতার মামলা রুজু করেছে পুলিশ। সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক দেবাশিষ কুন্ডু বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে এ মামলাটি দায়ের করেছেন। এ নিয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা সংখ্যা ২।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখ করা হয়, বুধবার সন্ধ্যায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বিএনপির ৫০/৫৫ নেতাকর্মী লাঠি ও  হকিস্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নাশকতার উদ্দেশ্যে মহাসড়ক অবরোধ করে মিছিল করে ও শ্লোগান দেয়। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় ও টায়ারে আগুন জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। মিছিল থেকে ৩/৪টি গাড়ি ভাঙচুর করা হয় এবং এসময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে তারা দৌঁড়ে পালিয়ে যায়।  ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৫ টুকরা লাল টেপে মোড়ানো বিস্ফোরিত ককটেলের অংশ, দুটি পোড়া টায়ারের অংশ, মশাল মিছিলে ব্যবহৃত ৭টি লাঠি ও টিনের কৌটা, গাড়ির ১১টি ভাঙা কাঁচের অংশ।

এর আগে ২৭ নভেম্বর সিদ্ধিরগঞ্জে পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করার অভিযোগে বিএনপির ৩৯ জন নেতাকর্মীদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন।

ফতুল্লা থানায় বিএনপির ২১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বাদী হয়ে মামলাটি রুজু করেছেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু।

মামলায় উল্লেখ করা হয়, বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার সস্তাপুরে বিএনপির ৭০ নেতাকর্মী সশস্ত্র অবস্থায় হাতে মশাল, লোহার রড, হকিস্টিক, চাপাতি, ককটেল নিয়ে পরিকল্পিতভাবে স্লোগান দিয়ে রাস্তা অবরোধ করে টায়ারে আগুন ধরায় ও ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৩ টুকরা লাল স্কচটেপ মোড়ানো বিস্ফোরিত ককটেলের অংশ, ৪টি লোহার রড, মশাল মিছিলে ব্যবহৃত ৮টি বাঁশের লাঠি, একটি মাঝারি আকারের পোড়া টায়ার ও ভাঙা কাঁচের অংশ।

বৃহস্পতিবার  দুপুরে সদর মডেল থানার এসআই আজহারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় ২৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৪০ জনকে আসামি করা হয়েছে।

গত বুধবার শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা রুজু হয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমানের দাবী, রাত ৮টায় শহরের চাষাঢ়ায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারের গলির সামনে একদল ব্যক্তি ককটেল হামলা ও অগ্নিসংযোগ করেছে।

এ মামলা নিয়ে বিএনপি নেতারা বলছেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশ নাটক সাজিয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা অব্যাহত রেখেছে। তবে পুলিশ বা ক্ষমতাসীনরা যত চেষ্টাই করুক ১০ ডিসেম্বরের মহাসমাবেশ রুখতে পারবেনা। প্রসঙ্গত, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে গত ১৪ দিনে নারায়ণগঞ্জের ৭টি থানায় ৮টি মামলা দায়ের হয়েছে। এরমধ্যে ৬টি মামলার বাদী পুলিশ।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe