26 C
Dhaka
Sunday, September 22, 2024

২৪ ডিসেম্বর বিএনপি গন্ডগোল সৃষ্টির চেষ্টা করছে: কাদের

ডেস্ক রিপোর্ট:

আগামী ২৪ ডিসেম্বর গণমিছিলের ডাক দিয়ে বিএনপি গন্ডগোল সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকারের এই মন্ত্রী বলেছেন, ১০ ডিসেম্বরে ব্যর্থ হয়ে গন্ডগোল পাকানোর জন্য আগামী ২৪ ডিসেম্বর জাতীয় সম্মেলনের দিন গণমিছিল কর্মসূচি দিয়েছে বিএনপি।

এসময় বিএনপিকে ওই দিনের কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ জানান তিনি।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশের মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের তেজগাঁও জোন আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব বলেন ওবায়দুল কাদের।

২৪ ডিসেম্বর বিএনপির গণমিছিল কর্মসূচির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, সেদিন কেন তাদের কর্মসূচি আমি জানতে চাই, প্রত্যাহার করুন। সংঘাতের উসকানি দেবেন না। আমরা দুই মাস আগে সম্মেলনের তারিখ নির্ধারণ করেছি। ওই দিন গণমিছিল করার অর্থ হচ্ছে সংঘাতের উসকানি দেবে। ১০ তারিখে ব্যর্থ হয়ে ২৪ তারিখে গন্ডগোল পাকানোর চক্রান্ত করছে বিএনপি। এটা প্রতিহত করতে হবে।

গত ১০ ডিসেম্বর গোলাপবাগ মাঠে অনুষ্ঠিত গণসমাবেশে ১০ দাবি ঘোষণা করে বিএনপি। দাবি আদায়ে ২৪ ডিসেম্বর দেশের জেলা ও মহানগরে গণমিছিল কর্মসূচি ঘোষণা করে দলটি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ওয়াশিংটনে গিয়েছিলেন দাবি করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ সরকারকে নিষেধাজ্ঞা দিতে তদবির করতে গেছেন, আমির খসরু সাহেব কী পেলেন! যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য ২০টি দেশের ৭০ এমপি-মন্ত্রীদের নিষেধাজ্ঞা দিয়েছে। তার মধ্যে বাংলাদেশ নেই। আমির খসরুর মিশন ব্যর্থ। ১০ ডিসেম্বরের মিশনও ব্যর্থ।

তিনি বলেন, বিএনপির ১০ ডিসেম্বর ভুয়া, সরকারের পতন ভুয়া, বিজয় মিছিল ভুয়া, তারেকের আগমন ভুয়া। বেপরোয়া চালকের মতো রাজনীতির বেপরোয়া চালক হচ্ছে বিএনপি। তারা কখন, কোথায় দুর্ঘটনা ঘটায় সেটাই চিন্তার বিষয়।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া বলেছিলেন, তত্ত্বাবধায়ক পাগল-শিশু ছাড়া কেউ বুঝে না। আমরা তার কথা মানি। কথা সত্য। ধন্যবাদ জানাই এই কথা বলার জন্য। বিএনপি কেন উল্টো চলে? বিএনপি যে দেশের কাছে নালিশ করেছে তাদের দেশেও তত্ত্বাবধায়ক নেই। আদালত এটা নাকচ করে দিয়েছে। মৃত ইস্যুকে জীবিত করার চেষ্টা করছে বিএনপি। সেটা হবে না।’

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার হারানো ময়ূর সিংহাসন ফিরে পেতে বিএনপি পাগল হয়ে গেছে। এ পাগলকে ঠান্ডা করতে হবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...