26 C
Dhaka
Sunday, September 22, 2024

আ.লীগের সম্মেলন:পুলিশকে স্বেচ্ছাসেবকের ভূমিকায় দেখতে চান হাসনাত আবদুল্লাহ

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ঘিরে দেশের জেলা ও উপজেলা থেকে আগত কাউন্সিল ও প্রতিনিধিদের সহায়তার জন্য পুলিশ ও গোয়েন্দা বাহিনীকে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত আবদুল্লাহ।

সোমবার(১৯ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গঠিত শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক উপকমিটি এবং মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির যৌথ বৈঠকে এ কথা বলেন তিনি। আবুল হাসনাত আবদুল্লাহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য এবং সম্মেলন উপলক্ষে গঠিত শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক উপকমিটির আহ্বায়ক।

বৈঠকে উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের প্রতি অনুরোধ করে এ কথা বলেন হাসনাত আবদুল্লাহ। বৈঠকে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ২৪ ডিসেম্বর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে৷ 

আবুল হাসনাত আবদুল্লাহ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে বিশেষভাবে অনুরোধ করব, তাঁর পুলিশ বাহিনী, গোয়েন্দা বাহিনী যারাই আছে, তারা অন্তত এ সময়ে একটু স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করুক। এটাই আমার বিশেষভাবে অনুরোধ।

দক্ষিণাঞ্চলের বেশির ভাগ নেতা-কর্মী লঞ্চে আসবেন জানিয়ে আবুল হাসনাত আবদুল্লাহ আরও বলেন, উত্তরবঙ্গ থেকে বাসে আসবেন। তাই বাস স্টেশনগুলোতে পুলিশ এবং অন্যান্য বাহিনীকে সতর্ক দৃষ্টি রাখার জন্য ব্যবস্থা আপনি করবেন। কারণ, আমাদের বিরোধী দল চাচ্ছে, এখানে একটা অঘটন ঘটুক। এটা থেকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের জেলা পর্যায়ে অনেক বয়স্ক লোক আছেন, কেন্দ্রীয় পর্যায়েও আছেন। তাঁদের সসম্মানে আসনে বসানোর দায়িত্ব শৃঙ্খলা কমিটির।

এ বৈঠকে স্বেচ্ছাসেবকদের প্রতি তিনি অনুরোধ করেন, তৃণমূল থেকে আসা কাউন্সিলর ও প্রতিনিধিদের জন্য বসা, পানি ও খাদ্যের ব্যবস্থা সঠিকভাবে করার জন্য। আমাদের দলের ও প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নির্ভর করবে সুশৃঙ্খল সম্মেলনের মাধ্যমে যদি সমাপ্ত করতে পারি। তাহলে জনগণের কাছে ভালো গ্রহণযোগ্যতা হবে। তাই যাঁর যেখানে অবস্থান থাকবে, তিনি সেখানেই ২৪ ঘণ্টা অবস্থান করবেন। অন্য জায়গায় যাবেন না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...