30 C
Dhaka
Saturday, September 21, 2024

গুলিস্তানে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৭

ডেস্ক রিপোর্ট:

গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে মঙ্গলবার রাতে একটি ৫ তলা ভবনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত আরও দুইজন মারা গেছেন।

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পুলিশ ফাঁড়ির  কর্তব্যরত পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, সদ্য নিহত দুইজনের পরিচয়  জানা যায়নি।

আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (মিডিয়া সেল) শাহজাহান সিকদার জানান, বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে বিস্ফোরণটি ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ও পাঁচটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালায় বলেও জানান তিনি।

সিকদার আরও বলেন, ভবনের নিচতলায় একটি স্যানিটারি সামগ্রীর দোকান, অন্য তলায় ব্র্যাক ব্যাংকের অফিস এবং পাশের একটি ৭ তলা ভবন ক্ষতিগ্রস্ত হলেও কোনো ভবন ধসে পড়েনি।

এফএসসিডির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন জানান, নিচতলায় যাওয়া সম্ভব না হওয়ায় ওপরের তলার লোকজন কয়েক ঘণ্টার জন্য আটকা পড়েছিল। ভবনটির নিচতলার কলামগুলো ভেঙে পড়েছিল ।

গুলিস্তানের ফুলবাড়িয়া এলাকায় বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন ‘আমরা নিচতলায় প্রবেশ করতে পারছি না কারণ কলাম ধসে ভবনটি এখন ঝুঁকির মধ্যে রয়েছে। তাই আমরা সেনাবাহিনীর সহায়তা নিচ্ছি।’

ফায়ার সার্ভিসের প্রধানের কথা বলার পর থেকে, রাজউকের চেয়ারম্যান নিশ্চিত করতে সক্ষম হয়েছেন যে  সবার জানামতে ভিতরে থাকা সবাইকে সরিয়ে নেয়া হয়েছে।

রবিবার রাজধানীর সায়েন্স ল্যাব এলাকার একটি ভবনে বিস্ফোরণের দুই দিনের মধ্যে বিশাল বিস্ফোরণ ঘটল, যাতে তিনজন নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...