31 C
Dhaka
Friday, September 20, 2024

জাবিতে ‘অবাঞ্ছিত’ ছাত্রলীগ সেক্রেটারিসহ প্রক্টর‌ ও ডিনের  গোপন বৈঠক

ডেস্ক রিপোর্ট:

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের অবাঞ্ছিত সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের সাথে গোপনে বৈঠক করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ।

রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের প্রক্টর অফিসে এ বৈঠক করেন তারা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৈঠকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন উপস্থিত ছিলেন।

এদিকে গোপন বৈঠকর কথা জানতে পেরে হাবিবুর রহমান লিটনের বিক্ষুব্ধ অনুসারীরা প্রক্টর অফিস ঘেরাও করেন। বৈঠক থেকে হাবিবুর রহমান লিটন বেরিয়ে যাবার সময় বিক্ষুব্ধ অনুসারীদের ‘লিটন’ বিরোধী স্লোগান দিতে দেখা যায়।

সার্বিক বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায় নি তাকে।

তবে সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, আমাদের গোপন বৈঠক ছিল না। বঙ্গবন্ধুর ছবি মুছে দেওয়ার বিষয়ে দ্রুততম সময়ের মধ্যে শাস্তি নিশ্চিত করার জন্য প্রক্টর স্যারের সাথে আমরা দেখা করতে গেছিলাম।

অছাত্রদের বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, ছাত্রলীগের যারা অছাত্র তারা বেশিরভাগই রুম ছেড়ে দিয়েছে বাকিরাও ছেড়ে দিবে। আমি নিজেও রুম ছেড়ে দিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে আমরা সহযোগিতা চাওয়ার জন্য তাদের ডেকেছিলাম ।যেহেতু কেন্দ্র থেকে সেক্রেটারিকে এখনো বহিষ্কার করা হয়নি, তাই সেক্রেটারিকেও আমরা ডেকেছিলাম।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...