30 C
Dhaka
Monday, September 23, 2024

দেশে সাধারণ মানুষ কষ্টের মধ্যে দিন যাপন করছে: ফখরুল

ডেস্ক রিপোর্ট:

মানুষ প্রয়োজনীয় খাবার পাচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশে সাধারণ মানুষ কষ্টের মধ্যে দিন যাপন করছে।

শুক্রবার (২৪ মার্চ) রমজানের প্রথম দিনে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে এতিম-আলেম-ওলামাদের সম্মানে ইফতার পার্টি করেছে বিএনপি। এতে যোগ দিয়ে বিএনপি মহাসচিব এমনটা জানান। 

মির্জা ফখরুল বলেন , রমজানে রোজা রেখে মানুষের যেটুকু খাবার দরকার, তা তারা খেতে পারছে না। প্রতিটি জিনিসের দাম আকাশচুম্বী। এর কারণ সরকারের অব্যবস্থাপনা-দুর্নীতি-নিজস্ব সিন্ডিকেট। দেশে এমন সরকার রয়েছে যারা নির্বাচিত নন। তারা মানুষের কষ্ট লাঘবে কাজ করছে না।

এ সময় বিএনপি মহাসচিবের বক্তব্য শেষে ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক দেশ-জাতির মঙ্গল কামনায় মোনাজাত করেন। ইফতারে অংশ নেন রহমতে আলম ইসলামি মিশন এবং শান্তিনগর মাদ্রাসা ও এতিম খানার শিশুরা।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি আন্দোলন করছে একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে। সারা দেশে রমজানের মাঝেও আন্দোলন চলমান থাকবে। আমাদের ১৩ নেতাকর্মী নিহত হয়েছেন।

রমজানেও বিএনপির কর্মসূচি চলমান থাকবে জানিয়ে তিনি বলেন, গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির দাবিতে ১ এপ্রিল সকল জেলায় ২টা-৪টা অবস্থান কর্মসূচি। ৮ এপ্রিল ৩টা-৫টা পর্যন্ত মহানগর-জেলা-উপজেলা-থানা পর্যায়ে অবস্থান কর্মসুচি। ১৩ এপ্রিল প্রচারপত্র বিলি, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি। গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন তা চলমান থাকবে।

বিএনপি পরবর্তী কর্মসূচি নিয়ে তিনি আরও জানান,  ৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগ এবং ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ। এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারাদেশের সকল জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সহিত মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।

এ সময় বিএনপির জ্যেষ্ঠ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

প্রথম রমজানে দলের কারাবন্দি ৩৬ নেতার বাসায় ইফতারসামগ্রী পাঠিয়েছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে গতকাল শুক্রবার এসব নেতার বাসায় ইফতার পৌঁছে দেওয়া হয়। এতে বিভিন্ন রকমের ফলসহ ইফতারের নানা আইটেম ছিল।

কারাবন্দি যেসব নেতার বাসায় ইফতারসামগ্রী পাঠানো হয়েছে তাদের মধ্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, প্রকাশনাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সাবেক ছাত্রনেতা মিয়া নূর উদ্দীন অপু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সাবেক সহসভাপতি এস এম জাহাঙ্গীর, আলী আকবর চুন্নু, যুবদলের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, সহসভাপতি ইউসুফ বিন জলিল, যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমুখ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কারাবন্দি নেতাদের বাসায় তাদের পরিবারের জন্য ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয় বলে জানান বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...