32 C
Dhaka
Sunday, September 22, 2024

বর্তমান সময়ের সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাজনৈতিক নেতা শেখ হাসিনা: ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট:

বর্তমান সময়ের সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাজনৈতিক নেতার নাম শেখ হাসিনা, যিনি ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে সৃষ্টির কথা ভাবেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন না, তিনি ভাবেন আগামীর প্রজন্মের কাছে সুন্দর একটি দেশ উপহার দেওয়ার কথা। পরিবর্তনের আরেক নাম শেখ হাসিনা।

রবিবার(১৯ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি রচিত ‘দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণযুগ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক পরিবর্তনের আধুনিক রুপকার শেখ হাসিনা। ১৪ বছরের সফল নেত্রী শেখ হাসিনা। এ দেশের রাজনীতির জন্য তিনি একটি ইতিহাস। আমাদের দেশে যারা নেতৃত্ব দেন, রাজনীতিবিদদের মাঝে জ্ঞানের স্বল্পতা রয়েছে। সবার কাছেই শেখার রয়েছে, শিক্ষার কোনো বিকল্প নেই।  

শেখ হাসিনার জন্যই বাংলাদেশের গণতন্ত্র শৃঙ্খল মুক্ত হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে হত্যা করেছিল কারা ইতিহাস স্বাক্ষী। ভোট জালিয়াতি শুরু করেছিল বিএনপি। বিএনপির টার্গেটই এক দফা- সরকার হটাও ক্ষমতা দখল। বিএনপির দৃশ্যমান কোনো উন্নয়ন নেই যা দেশের মানুষকে দেখাতে পারবে। সাহস আর সততার জন্য শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করেছেন।

এ দেশের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে শেখ হাসিনাকে সবচেয়ে বেশি চ্যালেঞ্জ অতিক্রম ও সংগ্রাম করতে হয়েছে। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর আওয়ামী লীগই করেছে যা এ দেশের জন্য দৃষ্টান্ত।

তত্বাবধায়ক সরকারের নামে কতগুলো চক্রান্তকারীদের দিয়ে শেখ হাসিনাকে পদে পদে অপদস্থ করা হয়েছে। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাস করে। যতই চেষ্টা করুক না কেন আমরা সংবিধানের বাইরে যাব না। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে আসতেই হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপির পঞ্চাশ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে সরকার মামলা দিয়েছে- এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের এতো নেতাকর্মীই তো নেই। তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, জাতির সামনে তালিকা দেন। বিএনপির সময় হাস্যকর মামলা হয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

তিনি বলেন, জ্বালাও-পোড়াও করে দেশের সম্পদ নষ্ট করেছে তা সবার জানা। ফখরুল ইসলাম আলমগীর খুনের মামলার আসামি, মাদক মামলার আসামির জন্য বিবৃতি দেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...