29 C
Dhaka
Wednesday, October 16, 2024

বিএনপির সংবিধানবিরোধী তৎপরতার কাছে আ.লীগ আত্মসমর্পণ করবে না: ওবায়দুল কাদের

- Advertisement -

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।  সংবিধান বিরোধী তৎপরতার কাছে আওয়ামী লীগ আত্মসমর্পণ করবে না।

শুক্রবার (২২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।

বাংলাদেশকে নিয়ে বড় দেশগুলোর মাথাব্যথা হচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই জন্য বিদেশিরা দফায় দফায় বাংলাদেশে আসছেন। আর বিএনপি বিচ্ছিন্ন ঘটনার মাধ্যমে বিদেশিদের মনোযোগ আকর্ষণ করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।‌

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একদফা ঘোষণার পর থেকে সারা দেশে হত্যাযজ্ঞে মেতেছে উঠেছে। বিএনপিও দফায় দফায় দফা দিচ্ছে, আবার বিদেশিরাও দফায় দফায় আমাদের দেশে আসছে। আমাদের নির্বাচন আমরা করব। আমাদের একটা সংবিধান আছে। আমরা সংবিধানের বাইরে গিয়ে তো কিছু করছি না।

ওবায়দুল কাদের বলেন, আজকে বিশৃঙ্খলার কথা যারা বলেন, গুলশানের একটা ঘটনা নিয়ে জাতিসংঘ পর্যন্ত তোলপাড় হয়ে যায়। এ ঘটনা কে ঘটালো? আমরা কেন ঘটাবো? বিএনপি এখন একটাই দাবি শেখ হাসিনার পদত্যাগ। শেখ হাসিনার পদত্যাগ মানে বাংলাদেশের সংবিধানের চরম লঙ্ঘন। আমরা সংবিধান লঙ্ঘন করতে পারি না। আমাদের নির্বাচন হবে আমাদের নিয়ম অনুযায়ী। আমাদের নির্বাচন হবে আমাদের সংবিধান অনুযায়ী। এর বাইরে কারও কোন চক্রান্তমূলক অভিলাষ আমরা বাস্তবায়িত হতে দিতে পারি না।

আমাদের বিপরীতে যারা অবস্থান করছে তারা সাম্প্রদায়িক অপশক্তি মন্তব্য করে তিনি আরও বলেন, পাকিস্তান-আফগানিস্তানের বন্ধু, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এই ষড়যন্ত্রকারী, এদের তৎপরতার কাছে সারেন্ডার করব? সারেন্ডার করে এদেশের মাটি, বঙ্গবন্ধুর নেতৃত্ব, স্বাধীনতা, শেখ হাসিনার নেতৃত্ব, রাজনৈতিক বিজয়, উন্নয়ন অভিযাত্রা বিসর্জন দিবো?

সেতুমন্ত্রী বলেন, বিএনপি সারাদেশে হত্যাযজ্ঞে মেতে উঠেছে। হত্যার শিকার হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। আর নির্জলা মিথ্যা তথ্য দিয়ে বিএনপি চিরাচরিতভাবে জাতিকে বিভ্রান্ত করছে।

এ সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন মায়া, কাজী জাফরুল্লাহ, ডক্টর আব্দুর রাজ্জাক, কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর সহ সম্পাদকমণ্ডলীর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ঘেরাও প্রতিবাদ, উত্তাল আদালত প্রাঙ্গন।জাতির পিতা বিতর্ক ও জাতীয় দিবসগুলো বাতিল প্রসঙ্গ।
00:00
Video thumbnail
দুর্ভাগ্য, না কি ব্যর্থতা? এখনও অ'প'রাধীরা দাপিয়ে বেড়াচ্ছে! সমস্যাটা আসলে কোথায়? মনজুর আহমেদ চৌধুরী
08:01
Video thumbnail
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচন কাঠামো নিয়ে অবাক করা তথ্য দিলেন ড. সিনহা এম এ সাঈদ
15:16
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe