31 C
Dhaka
Sunday, September 22, 2024

বিএনপির ১০ দফা কর্মসূচির মূল কথা হলো এই সরকারের বিদায়: খন্দকার মোশাররফ

ডেস্ক রিপোর্ট:

বিএনপির ১০ দফা কর্মসূচির সারাংশ বা মূল কথা হচ্ছে এই সরকারকে বিদায় নিতে হবে। এই লক্ষ্যে আন্দোলন হচ্ছে। এরপর মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার(২১ জানুয়ারি) রাজধানী জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে ক্ষমতায় থেকে গণতন্ত্রকে হত্যা করেছে। আজ কেউ আওয়ামী লীগ করেও ভোট দিতে পারে না। তারা ভোটের অধিকারও হত্যা করেছে। অর্থনৈতিক অবস্থা খারাপ করেছে মেগা প্রজেক্টের নামে।

‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে অলিখিত বাকশাল বাস্তবায়ন করছে এ সরকার’,যোগ করেন বিএনপির এই সিনিয়র নেতা।

তার ভাষ্যমতে, জনগণ সিদ্ধান্ত নিয়েছে, যারা অন্যায় করেছে, তাদের আর ক্ষমতায় আনবে না। আমরা আন্দোলনে আছি। কোন স্বৈরাচার আপসে ক্ষমতা ছাড়ে না। মানুষ গণতন্ত্রের জন্য গণ–আন্দোলন করে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ‘বাংলাদেশি জাতীয়তাবাদ,বহুদলীয় গণতন্ত্র এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, (ড্যাব)’র সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় উপস্থিত ড্যাবের উপদেষ্টা ফরহাদ হালিম, মহাসচিব আবদুস সালাম প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...