29 C
Dhaka
Wednesday, October 16, 2024

বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে সমর্থন ইসলামী আন্দোলন

- Advertisement -

বিদ্যমান রাজনৈতিক সংকট থেকে উত্তরণে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন। প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিলের দাবিও জানিয়েছে দলটি। সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি সমর্থন জানিয়েছে ইসলামী আন্দোলন। 

শনিবার (১৫ জুলাই) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সমর্থনের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সমাবেশের প্রধান অতিথি মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম দলীয় কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত সারা দেশের সব থানায় তৃণমূল প্রতিনিধি সম্মেলন। সেপ্টেম্বর মাসজুড়ে সব জেলা এবং মহানগরে সম্মেলন ও ওলামা সমাবেশ।

মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেন, বর্তমান সরকার দেশপ্রেমিক সরকার নয়, তারা ক্ষমতাপ্রেমিক সরকার। দেশের মানুষ স্বচ্ছ নির্বাচনের জন্য আওয়াজ তুলেছে। আর আপনি (ওবায়দুল কাদের) বলছেন, শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন হবে। আমি এ বক্তব্য প্রত্যাখ্যান করছি এবং ধিক্কার জানাচ্ছি। সব রাজনৈতিক দল দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রত্যাখ্যান করেছে। এমন নির্বাচনের দরকার তো নেই। 

তিনি বলেন, ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন- আপনারা আমার ওপর আস্থা রাখেন, আমি স্বচ্ছ-সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করব। আপনার (প্রধানমন্ত্রীর) কথার ওপর আস্থা রেখে আমরা প্রার্থী হয়েছিলাম, নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। তখন আমাদের ধোঁকা দিয়ে বোকা বানিয়ে দিনের ভোট রাতে বাক্সে ভরে ডাকাতির মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রম করেছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির বলেন, ইসলামের দৃষ্টিতে একবার যার থেকে মিথ্যা সাক্ষী প্রমাণ হয় তার সাক্ষ্য গ্রহণযোগ্য হয় না। আপনারা এখন আবার বলছেন আগামী জাতীয় নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে করবেন। আমাদের বারবার ধোঁকা দিয়ে বোকা বানাবেন- তা হবে না। হাদিসের মধ্যে রয়েছে- মুমিন এক গর্তে দ্বিতীয়বার আছাড় খায় না। আমরা দ্বিতীয়বার আপনার ধোঁকায় বোকা হয়ে একই গর্তে পা রাখতে চাই না। এজন্য পরিষ্কারভাবে ঘোষণা করছি- এ কর্মসূচি দেশ রক্ষা ও ইসলামের জন্য, জনগণকে স্বাধীনভাবে মাথা উঁচু করে দাঁড়াতে দেওয়ার জন্য। যদি রক্ত দিতে হয়, জীবন দিতে হয় আমরা দেব। আসুন সবাই একত্রিত হই। মজলুমরা যখন জালিমের বিরুদ্ধে আওয়াজ তুলবে তখন ফেরাউনের মসনদ ভেঙে চুরমার হয়ে বঙ্গোপসাগরে নিক্ষিপ্ত হবে।

বর্তমান সরকারের কাছে ইসলাম ও আলেম-ওলামারা নিরাপদ নয়, দেশও নিরাপদ নয় উল্লেখ করে চরমোনাই পীর বলেন, তাদের ক্ষমতাপ্রেমের কারণে বিদেশিরা স্বাধীন দেশে এসে নাক গলানোর সুযোগ পায়। এটা কলঙ্কিত ইতিহাস হয়ে থাকবে। এ সরকার জনগণের কল্যাণের পক্ষের সরকার নয়। এ সরকার বিদেশিদের তাঁবেদার, তাদের এজেন্ডা বাস্তবায়নের সরকার।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ঘেরাও প্রতিবাদ, উত্তাল আদালত প্রাঙ্গন।জাতির পিতা বিতর্ক ও জাতীয় দিবসগুলো বাতিল প্রসঙ্গ।
00:00
Video thumbnail
দুর্ভাগ্য, না কি ব্যর্থতা? এখনও অ'প'রাধীরা দাপিয়ে বেড়াচ্ছে! সমস্যাটা আসলে কোথায়? মনজুর আহমেদ চৌধুরী
08:01
Video thumbnail
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচন কাঠামো নিয়ে অবাক করা তথ্য দিলেন ড. সিনহা এম এ সাঈদ
15:16
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe