26 C
Dhaka
Sunday, September 22, 2024

ভুলত্রুটি হবেই, একেবারে পারফেক্ট হওয়া সম্ভব নয়:কাদের

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কাজ করতে গেলে ভুলত্রুটি হবেই। আই অ্যাম নট পারফেক্ট লিডার, আমি মনে করি একেবারে পারফেক্ট হওয়া সম্ভব নয়। ভুলত্রুটি তো থাকবেই। সাফল্য আছে, ভুলত্রুটিও আছে। এ সময় ব্যর্থতা থেকে শিক্ষা নেওয়ার কথা জানান তিনি

শুক্রবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আগামীকাল শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।সম্মেলনের প্রস্তুতি জানাতে সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ অধিকাংশ নেতাই উপস্থিত ছিলেন।

টানা দুই মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে গিয়ে সাফল্য কতটুকু–এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ব্যর্থতা থেকে শিক্ষাও নেব, যেখানে ভুল আছে, আমরা সম্মিলিতভাবে আগামীতে চেষ্টাও করব। কে কোন দায়িত্বে, সেটা ব্যাপার নয়। দায়িত্ব বদলালেও তো আমরা এই দলেই আছি। ‘নিখুঁত’ নন, নতুন কমিটিতে পদ বদলে গেলেও কাজ করে যেতে আপত্তি নেই বলে জানান তিনি।

তৃতীয় দফায় দলের সাধারণ সম্পাদক থাকার সম্ভাবনার প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ একাধারে ক্ষমতাসীন দল। ক্ষমতাসীন দলে কিছু সমস্যা থাকে। আজ কেউ আছেন, তিনি আবারও থাকতে চাইবেন। আবার নতুন কারও আকাঙ্ক্ষা থাকতে পারে। দুই আকাঙ্ক্ষার মধ্যে সাংঘর্ষিক বিষয় অনেক সময় হয়ে যায়।

সাংঘর্ষিক বিষয়কে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে একটা প্রতিক্রিয়া থাকে উল্লেখ করে তিনি বলেন, পৃথিবীর সব দেশের মতো বাংলাদেশেও এ ধরনের ছোট সমস্যা রয়েছে।

মন্ত্রী ও সাধারণ সম্পাদক হিসেবে নিজের অবস্থান নিয়ে সেতুমন্ত্রী বলেন, মহামারির জন্য আমরা একটা বছর কাজ করতে পারিনি। এর মধ্যে আমার সহকর্মীরা অনেক সহযোগিতা করেছেন, কাজ করেছেন। আমাদের সহযোগী সংগঠন, মহানগর আওয়ামী লীগ কাজ করেছে। আমি মনে করি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদ্‌যাপন আমাদের সবচেয়ে বড় সাফল্য। বাকি সব তো রুটিন কাজ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,   দলের প্রতি তরুণ ও নারীদের আগ্রহ বেড়েছে। আওয়ামী লীগ তার ‘স্বকীয় ধারায়’ এগিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে শনিবারের জাতীয় সম্মেলন বিস্তারিত কর্মসূচি তুলে ধরা হয়।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য রিয়াজুল কবির, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...