27 C
Dhaka
Saturday, September 21, 2024

ভোলায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, প্রবাসে থেকেও হলেন আসামী

ডেস্ক রিপোর্ট:

আল এমরান, ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবী মামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। প্রবাসে থাকা এক ব্যক্তিকেও মামলায় আসামি করা হয়েছে বলে জানা গেছে৷

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় এই মামলাটি চরফ্যাশন থানায় দায়ের করা হয়। এ মামলায় ৮ জনের নাম উল্লেখ করে আরও ৪০/৫০ জন অজ্ঞাতনামা আসামী করা হয়৷

বেআইনি দেশীয় অস্র দিয়ে জখম ও চুরির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন পৌরসভা ৬নং ওয়ার্ডের মো. আমিনুল হক ওরফে হান্নান খন্দকার।

মামলার এজভুক্ত আসামীরা হলেন– মো.আসাদ, মো. ইয়াজ ক্বারী, মো. মিল্টন, মো. মাকসুদুর রহমান, মো. কবির, মো. মনির বদ্দার, মো. সাকিব, মো. তারেক।

এদিকে পৌরসভা ছাত্রদলের অভিযোগ, তারেক নামে যাকে আসামী করা হয়েছে তিনি ছাত্রদলের একজন কর্মী এবং সে দীর্ঘদিন যাবৎ বিদেশে আছেন।

এ বিষয়ে জানতে চাইলে পৌরসভা ছাত্রদলের আহ্বায়ক নুর উদ্দিন আখন ফেস দ্যা পিপলকে বলেন, তারেক চরফ্যাশন পৌরসভা ৪নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি এবং সে দীর্ঘদিন যাবৎ মালয়েশিয়ায় আছেন। তাকেও মামলার আসামী করা হয়েছে, এটা দুঃখজনক।

পৌরসভা ছাত্রদলের সদস্য সচিব ইয়াজুল ইসলাম ইয়াজ ক্বারী বলেন, বিদেশে থেকে কীভাবে একজন ছাত্রনেতা মামলার আসামী হয় তা আমার জানা নেই।

বিদেশে অবস্থানরত মামলার আসামী তারেক বলেন, আমি গত ২১ সেপ্টেম্বর মালয়েশিয়া আসি এবং বর্তমানে আমি এখানেই অবস্থানরত আছি।

উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুল আলম প্রিন্স মামলার নিন্দা জানিয়ে বলেন, তিন মাস আগে যে ছেলেটা বিদেশে চলে গেছে সে কীভাবে আসামী হয় তা আমার বোধগম্য নয়। 

বিএনপি মনোনীত সাবেক মেয়র প্রার্থী ও স্বেচ্ছাসেবক দলের উপজেলা আহ্বায়ক শিকদার হুমায়ুন কবির বলেন, দেশের গনতান্ত্রিক আন্দোলনকে দমানোর জন্য আমাদের বিরুদ্ধে গায়েবী মামলা করা হয়েছে যা কোনো ভাবেই কাম্য নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। তিনি আরো বলেন গত ২৯ নভেম্বর আমাদের যুবদলের শান্তিপুর্ন মিছিলে আওয়ামীলীগ হামলা করে উল্টো এখন আবার আমাদের নামেই মামলা করা হয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়, মামলার আসামী মো. মিল্টন চরফ্যাশন পৌরসভা যুবদলের আহ্বায়ক, মো. আসাদ সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং ক্বারী ইয়াজুল ইয়াজ পৌর ছাত্রদলের সদস্য সচিব ও সাকিব উপজেলা ছাত্রদলের সদস্য।

এ বিষয়ে জানতে মামলার বাদী আমিনুল হক ওরফে হান্নান খন্দকারকে একাধিক ফোনকল করা হলেও তিনি রিসিভ করেননি৷


চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মুরাদ হোসেন বলেন, এই মামলাটি বিএনপির নেতাদের বিরুদ্ধে নয় বরং  অভিযোগের ভিত্তিতে করা হয়েছে।

বিদেশে থাকা ছাত্রদল কর্মীর কীভাবে মামলার আসামী হয় জানতে চাইলে জবাবে তিনি বলেন, বাদী এজহার করেছে তাই মামলা হয়েছে, এখন সে যদি ঘটনাস্থলে না থাকে তাহলে তদন্ত করে দেখা হবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...