29 C
Dhaka
Saturday, September 21, 2024

রংপুরে সাজ সাজ রব; আগেই প্রস্তুত বিএনপির নেতাকর্মীরা

ডেস্ক রিপোর্ট:

চলমান গণসমাবেশ কর্মসূচির অধীনে আগামীকাল শনিবার রংপুরে অনুষ্ঠিত হচ্ছে বিএনপির ৪র্থ বিভাগীয় গণসমাবেশ। তবে শনিবার সমাবেশ হলেও দুইদিন আগেই বিভাগের ৮ জেলা থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। পুলিশি হয়রানি, পরিবহন ধর্মঘট সমস্ত পরিস্থিতি এড়াতে আগের দিনই অনেক জেলা থেকে নেতাকর্মীরা রংপুরে চলে এসেছেন। অনেকেই অবস্থান করছেন আত্মীয়ের বাসায়। সবমিলিয়ে বগুড়ায় চলছে সাজ সাজ রব।

বগুড়ার স্থানীয় সূত্রে জানা যায়, সময় ঘনিয়ে আসার সাথে সাথে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে লোক সমাগম বাড়তে শুরু করেছে। রংপুর মোটর মালিক সমিতির ডাকা ধর্মঘটে বাস চলাচল বন্ধ থাকলেও ট্রেন, প্রাইভেটকার, মোটরসাইকেল এমনকি পায়ে হেঁটেও সমাবেশ মাঠে উপস্থিত হয়েছেন তারা।

পঞ্চগড় বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু ও সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেন, বৃহস্পতিবার রাতের ট্রেন ও শুক্রবার সকালে ট্রেনে করে পঞ্চগড় বিএনপির কয়েক হাজার নেতাকর্মী রংপুরের সমাবেশস্থলে পৌঁছেছেন। এছাড়া শুক্রবার রাতের ট্রেনে করে এবং কার, মাইক্রোবাস, মোটরসাইকেলে করে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল জানান, ধর্মঘটের খবর জানার পরপরই বৃহস্পতিবার পাঁচ থেকে সাত হাজার নেতাকর্মী ট্রেন ও বাসে করে রংপুরে পৌঁছেছেন। এরা রংপুরের মেট্রো এলাকার হাজিরহাট রেডিও সেন্টারের পাশে উত্তম স্কুলের মাঠে ত্রিপল টাঙিয়ে ও বারান্দায় রাত্রিযাপন করে। পরে সকালে সমাবেশস্থলে তারা যোগদান করেন। সমাবেশের মাঠে একইভাবে শুক্রবার রাত্রিযাপনের পর নেতাকর্মীরা শনিবার সমাবেশে অংশ নেবেন। এছাড়া শনিবার সকাল পর্যন্ত ট্রেন, কার, মাইক্রোবাস, মোটরসাইকেলে করে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসবেন।

শুক্রবার বগুড়া শহর ঘুরে দেখা যায়, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাটসহ বিভাগের ৮ জেলা থেকে রংপুরে দল বেঁধে বিএনপির নেতাকর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন। পরিবহন ধর্মঘট চলায় নিরাপত্তার কারণে বিএনপির নেতাকর্মীদের পরিবহন মালিকেরা বাস, ট্রাক ও মাইক্রোবাস ভাড়া দিচ্ছেন না। তবে এসব কিছুই বাধা হতে পারছেনা তৃণমূলের সামনে। আয়োজকেরা বলছেন, যেকোনো মূল্যে কালেক্টরেট মাঠে এসে সমাবেশকে সফল করতে তৃণমূলের নেতারা প্রতিজ্ঞাবদ্ধ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...