27 C
Dhaka
Tuesday, September 17, 2024

রাইসিকে উদ্ধারে পায়ে হেঁটে যাচ্ছেন উদ্ধারকারীরা

ডেস্ক রিপোর্ট:

দুর্ঘটনার কবলে পড়েছে ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি। কিছু সূত্রের তথ্য অনুযায়ী, একটি পাহাড়ি ও ঘন বন জঙ্গল সমৃদ্ধ অঞ্চলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।

রোববার (১৯ মে) দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশে হেলিকপ্টারটি আছড়ে পড়ে।

ওই সময় এতে প্রেসিডেন্ট রাইসি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

যেখানে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধারকারীরা এখন পায়ে হেঁটে যাচ্ছেন। জায়গাটি এতটাই দুর্গম যে সেখানে পৌঁছাতে উদ্ধারকারীদের কয়েক ঘণ্টা সময় লাগছে।

ইরানের একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যম উদ্ধারকারীদের পায়ে হেঁটে যাওয়ার ব্যাপারে বলেছে, ওই স্থানে ইতিমধ্যে অন্ধকার নেমে এসেছে। এছাড়া সেখানে প্রচণ্ড ঠান্ডাও পড়েছে। উদ্ধারকারীরা সেখানে গাড়ি দিয়ে যাচ্ছেন না। কারণ অঞ্চলটির রাস্তাঘাঁট ভালো নয়। এছাড়া বৃষ্টির কারণে মাটিতে কাঁদার সৃষ্টি হয়েছে।

এর আগে আজ রোববার আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা হেলিকপ্টারে করে তাবরিজে আসছিলেন। ফেরার পথে সেখানেই এই দুর্ঘটনাটি ঘটে।

ইরানি বার্তাসংস্থা ইরনা নিউজ জানিয়েছে, সেখানকার স্থানীয় মানুষজন জানিয়েছেন, তারা প্রচণ্ড জোরে কিছু আছড়ে পড়ার শব্দ শুনতে পেয়েছিলেন।

প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার তথ্য জানার পরই ঘটনাস্থলে কমান্ডো বাহিনী ও উদ্ধারকারীদের পাঠানো হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...