28 C
Dhaka
Sunday, September 8, 2024

সুদিনের জন্য কষ্ট করা লাগে, মানিয়ে নিন: বাণিজ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

সুদিনের জন্য কষ্ট করা লাগে উল্লেখ করে চলমান সংকটে মানিয়ে চলার পরামর্শ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে মানুষের কষ্ট বাড়বে, এটা ঠিক। তবে কখনও কখনও সুদিনের জন্য কষ্ট করা লাগে।

মন্ত্রী বলেন, উদ্দেশ্যবিহীন মানুষের কষ্ট বাড়বে- এমন কোনো সিদ্ধান্ত শেখ হাসিনা কখনও নেন না। বৈশ্বিক পরিস্থিতির কারণে জ্বালানি তেলের দাম বাড়াতে হয়েছে। তাই সাময়িক কিছু কষ্ট সবাইকে স্বীকার করতে হবে।

আজ রবিবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) উদ্যোগে ‘বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য ভাবনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, হঠাৎ করে বাংলাদেশ সৃষ্টি হয়নি। এর পেছনে দীর্ঘমেয়াদি পরিকল্পনা ছিল বঙ্গবন্ধুর। দেশভাগের আগে ব্যবসা-বাণিজ্যের ৯০ শতাংশই ছিল পাকিস্তানের হাতে। সেই বিষয়টি সামনে রেখেই স্বাধীনতার পথে এগিয়ে যান তিনি। তাঁর স্বপ্নই আজকের অর্থনৈতিকভাবে উন্নত বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, এখনও একটি চক্র বলে থাকে- একটা দুর্ঘটনার মাধ্যমে বাংলাদেশের সৃষ্ট হয়েছে। বঙ্গবন্ধু যখন ছাত্র ছিলেন, তখনই তিনি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন। এখন যেহেতু নির্বাচন ঘনিয়ে আসছে, তাই সেই চক্র আবার সক্রিয় হচ্ছে- এমন মন্তব্য করে তিনি বলেন, আবারও আগের মতো সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাই সবাইকে সজাগ থাকতে হবে।

সালমান এফ রহমান বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে দেশের রিজার্ভে একটু সমস্যা হয়েছে। এটা কেটে যাবে। বর্তমান সরকার গত ১৫ বছরে ব্যবসা খাতে অনেক উন্নয়ন করেছে; ব্যক্তি পর্যায়ে উন্নয়ন হয়েছে। তাই আবারও সরকার গঠনে ব্যবসায়ীদের পাশে থাকার অনুরোধ জানান তিনি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...