35 C
Dhaka
Sunday, September 22, 2024

দলীয় সিদ্ধান্তে অনিচ্ছা সত্ত্বেও পদত্যাগ করতে বাধ্য হয়েছিলাম: আব্দুস সাত্তার

ডেস্ক রিপোর্ট:

অনিচ্ছা সত্ত্বেও দলীয় সিদ্ধান্তে গত ডিসেম্বরে বিএনপির সংসদ সদস্য হিসেবে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলাম বলে মন্তব্য করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের নবনির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য আবদুস সাত্তার ভূঁইয়া।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে নবনির্বাচিত সংসদ সদস্যের বক্তব্যে তিনি এ কথা বলেন।

গত ডিসেম্বরে বিএনপির সংসদ সদস্য হিসেবে দলীয় সিদ্ধান্তে পদত্যাগের পর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন পাঁচ বারের সংসদ সদস্য আব্দুস সাত্তার।

এ সময় সংসদে আবদুস সাত্তার তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সংসদে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্যরা তাকে অভিনন্দন জানান।

উপনির্বাচনে জয়ী আব্দুর সাত্তার তার
বক্তব্যে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তার নির্দেশেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনকেও ধন্যবাদ জানান তিনি। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের কর্মকর্তা- কর্মচারীদেরও তিনি ধন্যবাদ জানান।

‘পাঁচবার সংসদ সদস্য থাকাকালে এলাকার উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছি। এরপরও জনগণের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব হয়নি’, যোগ করেন ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের নবনির্বাচিত সাংসদ। 

তিনি বলেন, অনিচ্ছা সত্ত্বেও দলীয় সিদ্ধান্তে তাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। আমি যখন যে কোনো সিদ্ধান্ত নিই, সততার সঙ্গে নিই। এলাকার উন্নয়নের স্বার্থে পদত্যাগের পর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের অংশ নিয়েছি।

এই সংসদ সদস্যর ভাষ্য, আল্লাহর রহমতে আমি এই সংসদে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমার এলাকার জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ভরসা রেখে আমাকে আবারও বিজয়ী করেছে।

উকিল আবদুর সাত্তার বলেন, আমার বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নির্বাচনী এলাকার উন্নয়নে সুস্পষ্ট নির্দেশনা দেবেন। বঙ্গবন্ধুকন্যা হিসেবে আপনি চিরকাল মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...